রবিবার ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে ইউপি সদস্যকে নির্বাচনী প্রচারণায় বাঁধা; প্রাণনাষের হুমকি

সিরাজগঞ্জ প্রতিনিধি   শনিবার, ০৬ নভেম্বর ২০২১
65 বার পঠিত
সিরাজগঞ্জে ইউপি সদস্যকে নির্বাচনী প্রচারণায় বাঁধা; প্রাণনাষের হুমকি

সিরাজগঞ্জ সদর উপজেলার ২নং বাগবাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী মীর্জা শামীম হোসেন শামীমের (টিউবওয়েল) মার্কার নির্বাচন প্রচারণায় বাঁধা, পোষ্টার ছিড়ে ফেলা এবং প্রাণনাষের হুমকির অভিযোগ উঠেছে একই ইউনিয়নের মেম্বর মুনঞ্জুর মোর্শেদ সজলের (আপেল) মার্কার বিরুদ্ধে।

এই ঘটনায় ১নং ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী মীর্জা শামীম হোসেন শামীম সিরাজগঞ্জ সদর উপজেলা রিটানিং কর্মকর্তা ও কৃষি অফিসার বরাবর গত (৪ নভেম্বর) একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।


শনিবার (৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে ১নং ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী মীর্জা শামীম হোসেন শামীম অভিযোগ করেন বলেন, আমার নির্বাচনী ১নং ওয়ার্ডের বিভিন্ন গ্রামের ভোটারদের নানা রকম ভয়ভীতি দেখানো হচ্ছে। আমার নিার্বচনী প্রচারণার জন্য বিভিন্ন স্থানের পোস্টার ছিড়ে ফেলা হয়েছে। আমার সমর্থিত ভোটাদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে এবং প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। আমি হাসনা মুজিব লুৎফর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম বৈদ্যধলডোব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২টি সেন্টার ঝুঁকিপূর্ণ মনে করছি। এবং এই দুটি সেন্টারে সকাল ১০টার মধ্যে ভোট গ্রহন শেষ হবে বলে মেম্বর মুনঞ্জুর মোর্শেদ সজল আমার ভোটারদেরকে ভোট কেন্দ্র না যাওয়ার জন্য হুমকি দিচ্ছে। প্রচারণার শুরু থেকেই বহিরাগত ক্যাডারদের ভাড়ায় এনে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে। বাড়ি বাড়ি গিয়ে কর্মী-সমর্থকদের হুমকি দিচ্ছে, লাঠিসোটা হাতে প্রচার মিছিল করে এলাকায় আতংক সৃষ্টি করছে। একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচনে সজল মেম্বর বড় বাঁধা।

তিনি আরো বলেন, আপনারা যাকে খুশি তাকে ভোট দিয়ে নির্বাচিত করুন। কিন্তু সন্ত্রাসী ও এলাকায় ত্রাস সৃষ্টিকারীকে বর্জণ করতে হবে। আমি প্রশাসনের নিকট অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য জেলা রিটানিং কর্মকর্তা বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আবেদন করেছি।


এসময় চর হাসনা গ্রামের নুর হোসেন ও হাসনা গ্রামের বেলাল হোসেন এবং বাগবাটি সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সামিদুল ইসলাম আনন্দ বলেন, মুনঞ্জুর মোর্শেদ সজল দীর্ঘদিন ধরে এই ওয়ার্ডের মেম্বর ও ইউনিয়ন যুবলীগের সভাপতি হওয়ায় দলীয় প্রভাব খাটিয়ে আমাদেরকে নানা ভয়ভীতি দেখিয়ে আসেছ। দেশীয় অস্ত্র নিয়ে গ্রামে গ্রামে মটরসাইকেল নিয়ে মহড়া দিচ্ছে এবং তার প্রতিদ্বন্ধি প্রার্থীর ভোটার ও সমর্থকদের নানা হুমকি দিয়ে আসছে।

মেম্বর মুনঞ্জুর মোর্শেদ সজল বলেন, অভিযোগের বিষয়টি আমি জানি। এই বলে মোবাইল ফোন রেখে দেয়।


এ বিষয়ে সদর রিটানিং কর্মকর্তা ও কৃষি অফিসার মো. রোস্তম আলী জানান, মেম্বর মুনঞ্জুর মোর্শেদ সজলের বিরুদ্ধে নির্বাচন প্রচারণায় বাঁধা, পোষ্টার ছিড়ে ফেলা এবং হুমকির অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Posted ৮:৩৬ অপরাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!