বৃহস্পতিবার ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   সোমবার, ০৮ মার্চ ২০২১
107 বার পঠিত
সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস। “করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব” শেখ হাসিনার বারতা নারী- পুরুষ সমতা” এই প্রতিপাদ্যকে সমানে রেখে সোমবার সকালে শহীদ শামসুদ্দীন সম্মেলনে কক্ষে এক আলোচনা সভা আয়োজন করেন জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং প্রেসক্লাবে সভাপতি মোঃ হেলাল আহমেদ এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন , জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ ও পাবনা আসন সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না , অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনির হোসেন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, ভাইসচেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু , মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসান হেনা, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূইয়া, এন এস আই যুগ্ম পরিচালক আবু তাহের মোঃ পারভেজ , জেলা আনসার এবং ভিডিপি কমান্ডেন্ট মির্জা সিফাত ই -খোদা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাডঃ শামীমা ইয়াসমিন রিমা , সুখ নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন , ব্রাক সমন্বয়কারী রইস উদ্দিন প্রমূখ। অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা।


সভায় বক্তারা বলেন,আমরা যদি আমাদের পরিবারের দিকে তাকাই তাহলে নারীর প্রতি শ্রদ্ধাবোধ অনেকাংশে বেড়ে যাবে এবং নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা একবারেই কমে আসবে। বিশ্বের উন্নয়নে নারীর অবদান স্বীকৃত। বক্তারা আরও বলেন, দেশে প্রতিবছর কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ অনেকাংশে বেড়েই যাচ্ছে যা আমাদের নারী আন্দোলনের ফল। বাংলাদেশ নারীর ক্ষমতায়ন ও নারীর অধিকার আদায়ে বিশ্বের দরবারে প্রসংশা কুড়িয়েছে। তবে দেশে দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন নিশ্চিত হলে নারীরা আরও অনেক এগিয়ে যাবে। এক্ষেত্রে দেশের সরকারসহ আমাদের সকলের উচিৎ নারীদের সুযোগ সৃষ্টি করে দেয়া।
এসময় বিভিন্ন দপ্তরে কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।

 


Facebook Comments Box


Posted ৫:৩৫ অপরাহ্ণ | সোমবার, ০৮ মার্চ ২০২১

Alokito Bogura। Online Bangla News Portal |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৬১০ ৯১১ ৮৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!