শনিবার ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে আওয়ামীলীগ-বিএনপির দফায় দফায় সংঘর্ষ; আহত শতাধিক

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১
47 বার পঠিত
সিরাজগঞ্জে আওয়ামীলীগ-বিএনপির দফায় দফায় সংঘর্ষ; আহত শতাধিক

সিরাজগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপির বিভিন্ন স্থানে দফায় দফায় ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপে উভয় পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে কমপক্ষে ৫০ জনকে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

বৃহস্পাতবার (৩০ডিসেম্বর) বিকেলে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে শহরের ইসলামিয়া কলেজ মাঠে সমাবেশের আয়োজন করা হয়। এ সমাবেশে জেলার সবকয়টি উপজেলার বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সমর্থকরা সকাল থেকেই বাস ট্রাকসহ বিভিন্ন যানবাহনযোগে এ সমাবেশে অংশগ্রহণ করে।


দুপুরের দিকে একটি মিছিল ওই সমাবেশে যাওয়ার পথে বিএ কলেজ রোডে আওয়ামীলীগ বাঁধা সৃষ্টি করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেঁধে যায়। একপর্যায়ে এ সংঘর্ষ শহরের বড়পুল, কাটাখালী ব্রিজ, নগর্দীপুল, রেলগেট ও নিউ ঢাকা রোডসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। সংঘর্ষকারীরা ককটেল বিষ্ফোরণ ও রাস্তায় অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এ সংঘর্ষে শহরের দোকানপাট বন্ধ হয়ে যায় এবং জনমনে ব্যাপক আতংকের সৃষ্টি হয়। পুলিশ বিপুল পরিমাণ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে এখনও শহরের কয়েকটি স্থানে বিচ্ছিন্ন সংঘর্ষ চলছে। এদিকে আওয়ামীলীগের নেতৃবৃন্দ বলছেন, বিএনপি সমাবেশের নামে পূর্ব পরিকল্পিতভাবে এ সংঘর্ষ ও হামলা করে। অন্যদিকে বিএনপির নেতৃবৃন্দ বলছেন, আয়োজিত সমাবেশে একটি মিছিল অংশগ্রহণকালে আ’লীগকে বাঁধা সৃষ্টি করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবীতে আয়োজিত সমাবেশে মিছিল নিয়ে আসার পথে পূর্ব পরিকল্পিতভাবে যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় ইটপাটকেল নিক্ষেপে আমাদের প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক। গুরুতর আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে পাঠানো হয়েছে।


সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল বলেন, বিএনপি মিছিল নিয়ে সমাবেশকে যাওয়ায় পথে উস্কানিমূলক বক্তব্য দেয় এবং আমাদের ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলে এবং হামলা ও ভাংচুর শুরু করে। সংঘর্ষে আমাদের অন্তত ৪০/৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার শারাফত ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


Facebook Comments Box

Posted ৮:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!