বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দি-মাদারগঞ্জ রুটে ১৭দিন ধরে বন্ধ সি ট্রাক ফেরী চলাচল

জাহাঙ্গীর আলম, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১
69 বার পঠিত
সারিয়াকান্দি-মাদারগঞ্জ রুটে ১৭দিন ধরে বন্ধ সি ট্রাক ফেরী চলাচল

বগুড়ার সারিয়াকান্দি-মাদারগঞ্জ ফেরী সার্ভিস ১৭ দিন ধরে বন্ধ রয়েছে। যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার কারনে গত ২০সেপ্টেম্বর যমুনা নদীর মাঝ পথে ফেরিটি বিকল হয়। এরপর অনেক চেষ্ট করেও আজ পর্যন্ত তা আর চালু করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের যমুনা নদীর জামথল নৌ-ঘাটটি জামালপুরের মাদারগঞ্জ-বগুড়ার সারিয়াকান্দি রুটে সি ট্রাক ফেরী ওই নৌ রুটে বর্তমানে আর চলছে না। গত ১৭ই সেপ্টেম্বর মাদারগঞ্জ ঘাট থেকে সারিয়াকান্দির উদ্দেশ্যে ছেড়ে আসার পথে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। বহু যাত্রীসহ যমুনা নদীর মাঝ পথে আটকা পরে ফেরীটি। দুই দিন পর অন্য আরেকটি উদ্ধারকারী ফেরী এনে বিকল ফেরীটিকে উদ্ধার করে পূর্বপাড়ে নিয়ে যাওয়া হয়।


ফেরীটির ব্যবস্থাপক ছরোয়ার হোসেন জানান, ২০ই সেপ্টেম্বর থেকে শহীদ আব্দুর রব সেনিয়াবাত নামের ফেরিটির ইঞ্জিনের গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি পার্টস নষ্ট হয়েছে। এর পরে ফেরীটি সেই ইঞ্জিন সাড়ানোর জন্য দুই জন ইঞ্জিন মেকার এসে ফেরীটি সচল করতে পারেনি। মনে হচ্ছে, ফেরীটি অনেকগুলো পার্টস একসংগে নষ্ট হয়ে যাওয়ায় আজ পর্যন্ত চালু করা সম্ভব হয়নি। আমরা মনে করছি বড় কোন মেকানিক ইঞ্জিন মেরামত না করলে ইঞ্জিনটি চালু করা সম্ভব নয়। বিআইডাবøুউটিসি হয়তবা পুরানা লক্কর-ঝক্কর ইঞ্জিন এই রুটে সরবরাহ করায় এই রুটটিতে সি ট্রাক ফেরী বার বর নষ্ট হচ্ছে এবং তা সহসায় চালু করা সম্ভব হচ্ছে না।

তিনি আরো জানান, গত ১২ই আগস্ট নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উদ্বোধন করার পর থেকে ফেরীর ইঞ্জিনটি দুই বার বিকল হয়ে পরলো। বিষয়টি আমরা বাংলাদেশ আভ্যন্তরিন নৌ পরিবহণ করপরেশন কর্তৃপক্ষকে জানিয়েছি।


Facebook Comments Box


Posted ১২:৩৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!