শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দির ফুলবাড়ী ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক দৌড়-ঝাঁপ

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   রবিবার, ০৩ অক্টোবর ২০২১
207 বার পঠিত
সারিয়াকান্দির ফুলবাড়ী ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক দৌড়-ঝাঁপ

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার আসন্ন ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ব্যাপক দৌড়-ঝাঁপ শুরু হয়েছে। সবচেয়ে বেশি দৌড়-ঝাঁপ শুরু করে দিয়েছেন আওয়ামীলীগ দলীয় প্রার্থীরা। দলটির একাধীক নেতা-কর্মী চেয়ারম্যান পদে মনোনয়ন লাভের জন্য দৌড়-ঝাঁপের পাশা-পাশি বিভিন্ন মহলে লবিং গ্রুপিং শুরু করে দিয়েছেন। তারা মনোনয়নের জন্য নেতা-কর্মীদের মন জয়ের জন্য বিভিন্ন রকমের চেষ্টা তদবির চালিয়ে যাচ্ছেন।

বিএনপি সহ অন্যান্য দলের নেতা-কর্মীদের তৎপরতা দেখা না গেলেও আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মীরা চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশীরা যে যার মতো করে তদবিরের পাশা-পাশি সাধারণ ভোটারদের মধ্যে সভা, উঠান বৈঠকে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন।


উপজেলা নির্বাচন অফিসের সহকারী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, ৭নং ফুলবাড়ী ইউনিয়নে ভোটার সংখ্যা প্রায় ৩১ হাজার, ২৫০। ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত মহিলা আসন এই ইউনিয়ন পরিষদ গঠিত। এখানকার ভোটাররা অত্যান্ত বিনয়ী, নম্্র, ভদ্র ও সহজ-সরল। স্বাধীনতার পর থেকে ওই ইউনিয়ন পরিষদটিতে কেবল যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাই কেবল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভৌগলিক দিক থেকে ইউনিয়নটি পূরোপুরি বিল এলাকায় অবস্থিত। এখানে ব্যাবসা-বাণিজ্যের প্রসার সহ অনেক ছোট-বড় শিল্প-কল-কারখানা রয়েছে। এছাড়াও উপজেলার মধ্যে বেশিরভাগ এনজিও এই ইউনিয়নের অবস্থিত। সব দিক বিবেচনায় ইউনিয়নটিতে নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য এবারও যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে চেয়ারম্যান হিসাবে দেখতে চাইছেন ভোটাররা। বিএনপি থেকে একজনের নাম শোনা যাচ্ছে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য। তিনি হলে পল্লী বিদ্যুতের সাবেক সভাপতি ও ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আখতারুজ্জামান বুলবুল।

চেয়াম্যান পদের জন্য দৌড়-ঝাঁপে যারা এগিয়ে রয়েছেন তাদের মধ্যে অন্যতম হলো, ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তরুন উদিয়মান কর্মী মো: ফজলুল করিম নিপু, ইউনিয়ন যুবমীলীগের অন্যতম নেতা ও মুক্তিযোদ্ধার সন্তান রাফেউল ইসলাম বাবুল, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি সাখাওয়াত হোসেন ছকো, বিশিষ্ট ব্যবসায়ী-স্বেচ্ছা সেবকলীগ নেতা মো: রহমান রাজু যুবলীগ নেতা আতাউর রহমান বড় গোল্লা ও রেজাউল করিম সাগর। এছাড়াও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য রয়েছেন তুখোর আওয়ামীলীগ নেতা ও তিন বারের নির্বাচিত চেয়ারম্যান আনোয়ারুত তারিক মোহাম্মদ।


তবে ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মমতাজুর রহমান মন্তে বলেন, গত ২০ সেপ্টেম্বর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা হয়েছে। তাতে তিন জনের নাম কেন্দ্রীয় কমিটিতে পাঠানোর সিদ্ধান্ত হয়। এ তিন জন হলেন, ফজলুল করিম নিপু, সাখাওয়াত হোসেন ছকো ও রফেউল ইসলাম বাবুল। ওই তিন জনের সাথে কথা বলে জানা গেছে, দল যাকে মনোনয়ন দেবেন, তার জন্য তারা এক হয়ে মাঠে কাজ করবেন।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বগুরা জেলা পরিষদের সদস্য রেজাউল করিম মন্টু মন্ডল বলেন, আমাদের সাংসদ চেয়ারম্যান আনোয়ারুত তারিক মোহাম্মদের নাম না পাঠালে কি হবে, তাতে কোন সমস্যা নেই। কেন্দ্রীয় কমিটির নেতারা মোহাম্মদকে ভালো করে চেনেন ও জানেন। ৩টার্ম চেয়ারম্যান থাকা কালীন কোন মানুষ তার বিরুদ্ধে কোন রকমের অভিযোগ করেননি। সাধারণ মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। প্রকৃত বঙ্গবন্ধুর সৈনিক তিনি। অতএব, কেন্দ্র পুনরায় তাকে মনোনয়ন দিবেন আশা করছি।


Facebook Comments Box

Posted ৪:৫৫ অপরাহ্ণ | রবিবার, ০৩ অক্টোবর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(480 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!