মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দির পর্যটন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভীড়

আলোকিত বগুড়া ডেস্ক   শনিবার, ২২ জুন ২০২৪
50 বার পঠিত
সারিয়াকান্দির পর্যটন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভীড়

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বগুড়া সারিয়াকান্দির পর্যটন কেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভীড়। যমুনাপাড়ের এসব পর্যটন কেন্দ্রগুলোতে ছিল সকল বয়সী নারী পুরুষের সমান বিচরণ। ঈদ উপলক্ষ্যে কয়েকদিনে লাখো পর্যটকদের আগমন।

বগুড়া সারিয়াকান্দি উপজেলাকে যমুনা নদীর ভাঙনের হাত থেকে রক্ষা করতে এ উপজেলায় বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের হার্ড পয়েন্ট এবং গ্রোয়েন বাঁধ নির্মাণ করা হয়েছে। সি সি ব্লক দ্বারা সুন্দরভাবে নির্মাণ করায় এগুলো পর্যটকদের আকর্ষণ করে।


অপরদিকে একই সাথে পর্যটকরা যমুনা নদীর অপরুপ সৌন্দর্যও উপভোগ করতে পারেন বলে এখানে প্রতিবছর লাখো পর্যটকদের আগমন ঘটে। উপজেলায় যমুনা নদীকে ঘিরে বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র গড়ে উঠেছে।


 

এগুলো হলো- পৌর এলাকার কালিতলা গ্রোয়েন বাঁধ, সদর ইউনিয়নের প্রেম যমুনার ঘাট, হাটশেরপুর ইউনিয়নের হাসনাপাড়া স্পার এবং কর্ণিবাড়ী ইউনিয়নের দেবডাঙ্গা স্পার। তবে এসব পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে কালিতলা গ্রোয়েন বাঁধে উপচেপড়া ভীড়ের সৃষ্টি হয়েছে ঈদ পরবর্তী প্রতিনিয়ত। তবে এখানে সারাবছরও ছুটির দিনে পর্যটকদের চাপ থাকে। এখানে পর্যটকরা ২০ টাকায় নৌকায় এবং ৫০ টাকায় স্পীড বোটে যমুনা নদীর অপরুপ সৌন্দর্য উপভোগ করতে পারেন।


এছাড়া এখানে জল কুটির নামে একটি ভাসমান ফাস্টফুড রেস্টুরেন্টও রয়েছে। পুরো গ্রোয়েনবাঁধের দু পাশে রয়েছে বেশ কিছু মুখরোচক খাবারের দোকান। শিশুদের জন্য এখানে বসে রকমারি খেলনার দোকান। এ কেন্দ্রে পর্যটকরা মোটরসাইকেল, ভটভটি, ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহনে নেচে গেয়ে বিভিন্ন উপজেলা থেকে আগমন করেন।

কথা হয় আহসান হাবিব সবুজ নামে এক পর্যটকের সাথে তিনি আলোকিত বগুড়া প্রতিবেদককে বলেন, ঈদ উপলক্ষ্যে সারিয়াকান্দিতে গত কয়েকদিনে লাখো পর্যটকদের আগমন ঘটেছে। এখানে সরকারি সহযোগিতায় কালিতলা গ্রোয়েন বাঁধ থেকে প্রেম যমুনার ঘাট পর্যন্ত একটি সংযোগ সড়ক স্হাপন করে সেখানে কিছু পিকনিক স্পট এবং কোনও ভালো মানের রিসোর্ট তৈরি করলে এটি দেশের একটি অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম আলোকিত বগুড়া প্রতিবেদককে বলেন, ঈদ উপলক্ষ্যে সারিয়াকান্দির পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকরা যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারেন তার জন্য গত কয়েকদিনই কেন্দ্রগুলোতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৫:৫২ অপরাহ্ণ | শনিবার, ২২ জুন ২০২৪

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!