শনিবার ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে ৭৯বছর পর জমির মালিকানা দাবী করে থানায় অভিযোগ

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১
230 বার পঠিত
সারিয়াকান্দিতে ৭৯বছর পর জমির মালিকানা দাবী করে থানায় অভিযোগ

বগুড়ার সারিয়াকান্দির ফুলবাড়ী ইউনিয়নের হরিনা গ্রামের ৭৯ বছর পর জমির মালিক দাবি করলেন আবুল হোসেন প্রামানিক ও তার শরীকরা। ফুলবাড়ী মৌজার দুই দাগে ৬২ শতক জমির মালিকানা দাবী করে মঙ্গলবার সকালে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পৈত্রিক সূত্রে জমির মালিকানা হয়ে গত ২ ডিসেম্বর জমি ভোগ-দখল করতে যায়। এসময় বিবাদীগণ প্রাণ নাশের হুমকি দেওয়ায় তারা এই অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ফুলবাড়ী মৌজার সাবেক দাগ-৮৫৪৯ হাল দাগ-১২২৯৫ ও ১২২৯১ এর ৬২ শতক জমি আমার দাদা তমিজ আকন্দ সাংসারিক প্রয়োজনে ১৪৯৯ টাকায় ১৩২৬ হতে ১৩৪৯ সাল অর্থাৎ ২৪ বছর মেয়াদী খায়খালাসী দেন। মেয়াদের সময় শেষ হলে জমি ফেরৎ দেওয়ার কথা থাকলেও তারা তা দেননি। ১৩৪৯ বাংলা সাল থেকে আজ পর্যন্ত অর্থাৎ ৭৯ বছর বিবাদীগণ গাবতলী উপজেলার শালুকগাড়ী গ্রামের রাজু আহম্মেদ, আব্দুর রশিদ ফকির, মারুফ ফকির, রফিকুল ইসলাম জোড় পূর্বক অন্যায় ভাবে ভোগ-দখল করে আসছেন।


এ নিয়ে তমিজ আকন্দের নাতী আবুল হোসেন প্রামানিক আলোকিত বগুড়া’র প্রতিনিধিকে বলেন, জমির মালিকানার উপযুক্ত কাগজপত্রাদী থাকার পরও বিবাদীরা আমাদেরকে জমিতে যেতে দিচ্ছেন না। বিবাদীগণ এলাকার প্রভাবশালী মহল হওয়ায় আমরা জমিতে যেতে সাহস পাচ্ছিনা। বর্তমানে জমিতে গেলে তারা আমাদের খুন-জখম করার হুমকি-ধামকি দিচ্ছেন।

এ ব্যাপারে বিবাদী আব্দুর রশিদ ফকিরের সাথে যোগাযোগ করা হলে তিনি আলোকিত বগুড়া’র প্রতিনিধিকে বলেন, জমির মালিকানা থাকার যতরকমের কাগজপত্রাদী থাকা দরকার তা আমাদের আছে। তাদের জমি হওয়ার প্রশ্নই ওঠেনা।


এ ব্যাপারে থানার কর্মব্যরত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাহামুদ আলোকিত বগুড়া’র প্রতিনিধিকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি, তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


Posted ৪:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!