রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে বহুতল ভবন থাকলেও নেই শহিদ মিনার

নিজস্ব প্রতিবেদক   মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪
92 বার পঠিত
সারিয়াকান্দিতে ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে বহুতল ভবন থাকলেও নেই শহিদ মিনার

বগুড়া সারিয়াকান্দির বেশিরভাগ মাধ্যমিক বিদ্যালয়ে রয়েছে সুউচ্চ বহুতল ভবন। সুউচ্চ এসব বহুতল ভবন গড়ে উঠলেও বিদ্যালয় প্রাঙ্গনে নেই শহীদ মিনার। তাই বিভিন্ন দিবসগুলোতে এসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদদের স্মরণে পুষ্পমাল্যও অর্পণ করা হয় না।

উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে দৃষ্টিনন্দন বহুতল ভবন নির্মাণ করা হয়েছে বর্তমান সরকারের আমলে। এসব ভবনগুলো ৩ তলা থেকে শুরু করে কোথাও ৬ তলা বা তারও বেশি পর্যন্ত নির্মিত হয়েছে। ফলে প্রতিষ্ঠানগুলোতে সুন্দর পাঠদানের পরিবেশ সৃষ্টি হয়েছে। কিন্তু ভাষা আন্দোলনের ৭২ বছর পরও এসব শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত হয়নি শহীদ মিনার।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে জানা গেছে, এ উপজেলায় সর্বমোট মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ৪৩ টি। এর মধ্যে মাত্র ১৮ টি প্রতিষ্ঠানে শহীদ মিনার রয়েছে। আর শহীদ মিনার থাকলেও তা একেবারেই ব্যবহারের অযোগ্য এবং শুধু মাত্র নামে মাত্র।

তাছাড়া যে সব প্রতিষ্ঠানে একেবারেই শহীদ মিনার নেই তার সংখ্যা ২৫টি। এগুলো হলো– নিজ বলাইল উচ্চ বিদ্যালয়, রামচন্দ্রপুর স্কুল এন্ড কলেজ, চন্দনবাইশা দাখিল মাদ্রাসা, সারিয়াকান্দি সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসা, শোলারতাইড় দাখিল মাদ্রাসা, কর্ণিবাড়ী সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসা, দড়িপাড়া দাখিল মাদ্রাসা, ফুলবাড়ী দাখিল মাদ্রাসা, খোর্দবলাইল উচ্চ বিদ্যালয়, ছাগল ধরা দাখিল মাদ্রাসা, জামথল উচ্চ বিদ্যালয়, আওচারপাড়া উচ্চ বিদ্যালয়, জোড়গাছা বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর টেংরাকুড়া উচ্চ বিদ্যালয়, শোনপচা উচ্চ বিদ্যালয়, চালুয়াবাড়ী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, বোহাইল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, গনক পাড়া দাখিল মাদ্রাসা, সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, জোড়গাছা ফাজিল ডিগ্রী মাদ্রাসা, ছাইহাটা দাখিল মাদ্রাসা, নিজ বলাইল আলিম মাদ্রাসা, দুর্গাদহ দরবেশ জাফর আলী দাখিল মাদ্রাসা, বিবিরপাড়া দাখিল মাদ্রাসা এবং সুতানারা দাখিল মাদ্রাসা।


এ বিষয়ে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক সাকি মোঃ জাকিউল আলম ডুয়েলের সাথে তিনি বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেসব শিক্ষা প্রতিষ্ঠানে অতি দ্রুত শহীদ মিনার নির্মাণের জন্য সকল প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে আলোচনা করা হয়েছে।

এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সারোয়ার ইউসুফ জামান বলেন, যেসব মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে এখনো শহীদ মিনার নির্মাণ করা হয়নি, সেইসব প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের জন্য এর আগেও অনেকবার নির্দেশনা দেয়া হয়েছে। অতি দ্রুত শহীদ মিনার বিহীন শিক্ষা প্রতিষ্ঠানগুলো শহীদ মিনার নির্মাণ না করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


Facebook Comments Box

Posted ৪:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!