মঙ্গলবার ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সারিয়াকান্দিতে সুপরিকল্পিত অগ্নিকান্ড ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

মাইনুল হাসান, স্টাফ রিপোর্টার   বুধবার, ০৭ এপ্রিল ২০২১
353 বার পঠিত
সারিয়াকান্দিতে সুপরিকল্পিত অগ্নিকান্ড ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ী মৌজার হাট ফুলবাড়ী বাজার এলাকায় সংখ্যালঘু পরিবার কর্তৃক মুসলিম পরিবারের জমি জবর দখলের সুপরিকল্পিত অগ্নিকান্ড ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। গতকাল মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় উপজেলার হাট ফুলবাড়ী এলাকায় ভুক্তভোগীদের নীজ বাসভবনে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন, ভুক্তভোগী মুসলিম পরিবারের সদস্য মোঃ মারুফ হাসান।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “প্রিয় সাংবাদিক ভাইয়েরা, আসসালামু আলাইকুম। বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ী মৌজায় পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে প্রায় সোয়া তিন একর জমি শত বছর পুর্বে থেকে ভোগ দখল করে আসছি। কিন্তু কিছু দিন হলে ওই বাজার এলাকার তুলারাম রাজভর, দিলিপ রাজভর, মাদু রাজভর, চানুয়া রাজভর, নয়ন রাজভর, খোকন রাজভর গংরা আমাদের ওই ভোগ দখলীয় জমি নিয়ে কল্পনা প্রসুত হয়ে অন্যায় ভাবে হয়রানি মুলক দেওয়ানী মোকর্দ্দমা দায়ের করিয়াছে।

alokitobogura.com

আমরা বগুড়ার জেলা বিজ্ঞ ১ম যুগ্ন জেলা জজ আদালতে ৩১/২০২০ বন্টন মোকর্দ্দমা গত ৪/২/২০২১ ইং তারিখে প্রতিপক্ষগণের বিরুদ্ধে এক খানা অস্থায়ী রায় অন্তঃবর্তীকালীন নিষেধাজ্ঞা দরখাস্থ দাখিল করলে বিজ্ঞ আদালত আমাদের বক্তব্য এবং দাখিলী কাগজ পত্রে তুষ্ঠ হয়ে প্রতিপক্ষগণকে অন্তঃবর্তী কালীন নিষেধাজ্ঞা আদেশ দ্বারা নালিশী সম্পত্তি আমাদের শান্তিপুর্ণ ভোগদখলে বাধা সৃষ্টি করা হতে নিষেধ করেন। তাদেরকে কারণ দর্শানো আদেশ প্রদান করেন এবং সারিয়াকান্দি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসিকে নির্দেশ প্রদান করেন।

তুলারাম রাজভর, দিলিপ রাজভর, মাদু রাজভর গংরা আদালতের আদেশ অমান্য করে একের পর এক পরিকল্পিত বিভিন্ন ফৌজদারি অপরাধ করে আসছে। তারা আমাদের প্রতিষ্ঠিত ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা লুটপাট মারপিটের ঘটনা ঘটিয়েছে। আমাদের দায়ের করা ফৌজদারি অপরাধে ২৫শে মার্চ সারিয়াকান্দি থানা পুলিশের এস.আই মাহমুদ মামলার তদন্ত করতে আসলে তদন্তের সময় কথা বার্তা বলা-শুনার শুরুতেই তারা আমাদের উপর ক্ষিপ্ত হয়ে মামলার তদন্তকারী পুলিশ অফিসার এস.আই মাহমুদ এর সামনেই এলোপাতাড়ি মারপিট করে। এ ঘটনায় তিন জন আহত হয়।

সর্বশেষ আবার গত ২ এপ্রিল শুক্রবার সন্ধা সাড়ে ৭টার সময় আমাদের ব্যাবসা প্রতিষ্ঠানে অতর্কিতভাবে হামলা করে শত শত মানুষের সামনে গুটিকয়েক হিন্দু তারা তাদের পুর্ব পরিকল্পনা মতো নীজ ঘরে আগুন দিয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়ে ওই সুযোগে আমাদের জমিতে সাইনবোর্ড ঝুলিয়ে জমি দখল করেছে। তারা প্রায় ঘন্টাখানেক সময় রাম-রাজভররা রামরাজত্ব কায়েম করে। আমাদের জমি জবরদখল ও সম্পদ লুন্ঠন দস্যুতা করার জন্যই সুপরিকল্পিত ভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়ে তারা আমাদের নামে থানায় মামলা দায়ের করে এখন পুলিশ দিয়ে নির্যাতন করছে।

প্রিয় সাংবাদিক বন্ধুরা,
আমরা ওই সব বর্বরোচিত হিংস্রাত্মক, মধ্যযুগীয় ও সর্বনাশা কর্মকান্ডের এবং সমাজের বিশৃঙ্খলা সৃষ্টির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। উল্লেখ থাকে যে, ঐ দিন সন্ধার সময় কতিপয় হিন্দু সদস্যদের মোবাইল রেকর্ড করা কথোপকথন বের করলে প্রকৃত ঘটনা বেরিয়ে পড়বে বলে আমরা বিশ্বাস করি।

অতএব, হিন্দুদের পরিকল্পিত সাজানো অগ্নিকাণ্ডের ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের খুজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি এবং সমাজের শৃঙ্খলা ফিরিয়ে আনতে সবার সহযোগিতা কামনা করছি”।

এসময় তার পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Posted ১২:০৭ অপরাহ্ণ | বুধবার, ০৭ এপ্রিল ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!