শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে রাস্তা সংস্কারের অভাবে জন দুর্ভোগ চরমে

জাহাঙ্গীর আলম, সারিয়াকান্দি প্রতিনিধি   শনিবার, ২৯ মে ২০২১
89 বার পঠিত
সারিয়াকান্দিতে রাস্তা সংস্কারের অভাবে জন দুর্ভোগ চরমে

বগুড়ার সারিয়াকান্দিতে গ্রামীণ রাস্তা-ঘাটগুলোতে ব্রিজ আছে কিন্তু মাটি না থাকায় জনগণ চলাচল করতে পারছেনা। এছাড়াও সংশ্লিষ্ট রাস্তাগুলো দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলের অনুপোযোগী হয়ে পরেছে। ফলে গ্রামের মানুষের কৃষিপণ্য আনা-নেওয়ার ক্ষেত্রে অনুবিধাসহ যোগাযোগে দুর্ভোগ পোঁহাতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কামালপুর ইউনিয়নের কামালপুর-ফকিরপাড়া রাস্তার দৈর্ঘ্য প্রায় দুই কিলোমিটার। এ রাস্তায় একটি ব্রিজ সহ দুটি কালভার্ট রয়েছে। রাস্তা দিয়ে প্রতিদিন হাওড়াখালী, গোদাখালী, রৌহদহ গ্রামের প্রায় ২ সহস্রাধিক মানুষ যাতায়াত করেন। এছাড়াও ওই ফকিরপাড়া গ্রামের মাঝখানে কামালপুর ফকিরপাড়া নামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। জন গুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ দিনেও কোন রকমের মাটি কাটা হয়নি। বর্তমানে সংস্কারের অভাবে রাস্তাটি চলাচলের অনুপোযোগী হয়ে পরেছে।
এছাড়াও রাস্তাটির পূর্বেধারে শাহ্ কামালের দরগার নিকট একটি ব্রিজ রয়েছে। ব্রিজটির দুই পার্শ্বের সংযোগ সড়ক বিগত বন্যায় মাটি সরে যাওয়ার পর ব্রিজটি এখন অকেজো হয়ে পড়ে আছে। বর্ষার সময় স্থানীয়রা বাঁশের সাঁকো বানিয়ে কোনো মতো ঝুঁকি নিয়ে চলাচল করেন। এ ক্ষেত্রে শিশু-কিশোররা বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল করতে পারেনা। এছাড়াও ভেলাবাড়ী ইউনিয়নের ছাইহাটা পূর্বপাড়া গ্রামের খালের উপর ব্রিজ থাকলেও সংযোগ সড়ক না থাকায় স্থানীয়রা যোগাযোগ ক্ষেত্রে চরম দুর্ভোগ পোঁহাচ্ছেন। স্থানীয় সোহরাব মন্ডল বলেন, ব্রিজ আছে কিন্তু রাস্তা না থাকায় আমাদের দুর্ভোগ সারা বছরের। এদিকে কারো কোনো নজর আছে বলে মনে হয় না। থাকলে নিশ্চই এতদিন সমস্যার সমাধান হতো।


এ ব্যাপারে কামালপুর ইউপি চেয়ারম্যান হেদায়দুল ইসলাম আলোকিত বগুড়ার প্রতিনিধিকে বলেন, ফকির পাড়া গ্রামে রাস্তা আছে ঠিকই কিন্তু মাটি না কাটার কারন হলো সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য আমাকে কোনোদিন এ সমস্যার কথা বলেননি। এছাড়াও রাস্তার পূর্বধারে বাঁধ ও যমুনা নদী থাকায় হয়তবা রাস্তাটির প্রতি গুরুত্ব কম দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাসেল মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি আলোকিত বগুড়ার প্রতিনিধিকে বলেন, গ্রামে এমন রাস্তার কথা রয়েছে তা আমার জানা নেই। এমনটি হয়ে থাকলে সংস্কার করে রাস্তাগুলি সচল করার জন্য ব্যবস্থা নেয়া হবে।


Facebook Comments Box


Posted ৩:১৯ অপরাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!