শুক্রবার ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে প্রধান শিক্ষককে জুতা পেটার ঘটনায় শিক্ষকদের মানববন্ধন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ৩১ মে ২০২২
158 বার পঠিত
সারিয়াকান্দিতে প্রধান শিক্ষককে জুতা পেটার ঘটনায় শিক্ষকদের মানববন্ধন

বগুড়ার সারিয়াকান্দিতে উপজেলার বিদ্যালয়ের শিক্ষকরা মানব বন্ধন করেছেন। আজ মঙ্গলবার বিকাল ৪টায় স্থানীয় পাবলিক লাইব্রেরীর সামনে প্রধান সড়কে তারা এই মানব বন্ধন করেন। উপজেলার কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর সরকারকে গত বুধবার পৌনে ১১টায় ক্লাস রুম থেকে ডেকে নিয়ে বিদ্যালয়টির সভাপতির স্ত্রী জুতা পেটা করার ঘটনার প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের সভাপতির নাম মামদুদুর রহমান রিপন আর তার বউ এর নাম জান্নাতুল মাওয়া লীজা। এ সময় উপজেলার কর্মরত বিভিন্ন স্তরের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এ সময় কড়িতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল হাসান বকুল বক্তব্যে বলেন, শিক্ষকরা হলো মানুষ গড়ার কারিগর, তাদেরকে হেনস্থা করা কোনোভাবেই শোভনীয় নয়। কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুরকে লাঞ্ছিত করার ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সুষ্ঠু বিচার দাবী করছি। এ ছাড়াও যাতে করে ওই সভাপতি রিপনের পরিবার থেকে আজীবন কেউই বিদ্যালয়ের সভাপতি বা সদস্য পদ না পায় সে জন্য রেজুলেশন করার দাবী জানান।


উপজেলার জাতীয়করণ শিক্ষক সমিতির সভাপতি ও শালুখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানুর ইসলাম বলেন, খুব ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন সভাপতির বউ, এ ঘটনাটি অমার্জনীয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেপ্তার না করলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলে নূর নান্নু বলেন, তার বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যবস্থা না নেওয়া হলে আগামীকাল বুধবার সকল শিক্ষক বুকে কালো ব্যাচ ধরন করবেন এবং বৃহস্পতিবার ১ঘন্টা কর্মবিরতী পালন করবেন।


বগুড়া জেলা প্রাথমিক শিক্ষক সমাজ ১২১৯৮ এর সাংগঠনিক সম্পাদক ও ধনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক সোহরাব হোসেন মশি বলেন, এটা আমাদের মান-সম্মানের ব্যাপারে। সঠিক বিচার না হলে সারাদেশব্যাপী শিক্ষক আন্দোলন গড়ে তোলা হবে।

Facebook Comments Box


Posted ৯:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ মে ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!