রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে জমির আখ কর্তন

আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩
222 বার পঠিত
সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জেরে জমির আখ কর্তন

মাইনুল হাসান মজনু: বগুড়ার সারিয়াকান্দিতে পুর্ব শত্রুতার জের ধরে রাতের আঁধারে জমি থেকে আখ কর্তনের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কুতুবপুর ইউনিয়নের সোলার তাইড় পুর্বপাড়া গ্রামে। ওই গ্রামের মৃত মকবুল হোসেন প্রামানিকের ছেলে প্রান্তিক কৃষক শহিদুল ইসলাম। সে কুতুবপুর মৌজায় চথল ঈদগাঁ মাঠের দক্ষিণ পাশে ২৮ শতাংশ জমিতে আখ চাষ করেন।

পরিবেশ অনুকূলে থাকায় জমিতে আখ তরতর করে বেড়ে উঠছিল। এরই মধ্যে নজরে কারে শকুনের চোখের। গত ২’আগষ্ঠ গভীর রাতে পুর্ব শত্রুতার জের ধরে রাতের আঁধারে শহিদুল ইসলাম এর জমির প্রায় ১৫’শ টি আখ মাঝখানে কুপিয়ে ফেলে রেখে যায় দুষ্কৃতকারীরা। জমির মালিক শহিদুল ইসলাম পরের দিন সকালে জমিতে এসে দেখেন কে বা কাহারা তার আখের জমি থেকে প্রায় ১৫’শ টির মতো আখ কর্তন করে জমিতে রেখে গেছেন।


আখের জমি মালিক শহিদুল ইসলাম আলোকিত বগুড়াকে বলেন, গত ২’আগষ্ঠ বিকেল ৪’টার দিকে কাশাহার গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মো: রাব্বি (১৭) সহ মোট ৩’জন আখের জমি থেকে সবার চোখ ফাঁকি দিয়ে ৯’টি আখ কেটে নিয়ে যাচ্ছে। এমন সময় হাতে নাতে আটক করেন, আখের মালিক শহিদুল ইসলাম। পরে আরও ১০/১২ জন কিশোর এসে হুমকি ধামকি দিয়ে রাব্বি কে নিয়ে যায়। ৩’আগষ্ঠ সকাল ৮’টার দিকে শহিদুল ইসলাম তার আখের জমিতে এসে দেখেন কে বা কাহারা তার আখের জমি থেকে প্রায় ১৫’শ-টির মতো আখ বেকি দিয়ে মাঝ খানে কুপিয়ে জমিতে ফেলে রেখে গেছেন।

এবিষয়ে শহিদুল ইসলাম বাদী হয়ে সারিয়াকান্দি থানায় জাহাঙ্গীর আলম এর ছেলে রাব্বি(১৭) এর নাম উল্লেখ করে আরও ১০/১২ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।


অভিযোগ এর তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক এসআই শামীম আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করে করেছেন এবং তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন তিনি।

Facebook Comments Box


Posted ৮:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!