সোমবার ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে পুর্ব শত্রুতার জেরে রোপণকৃত গাছের চারা ভাংচুর

মাইনুল হাসান, সিনিয়র স্টাফ রিপোর্টার   সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১
67 বার পঠিত
সারিয়াকান্দিতে পুর্ব শত্রুতার জেরে রোপণকৃত গাছের চারা ভাংচুর

বগুড়ার সারিয়াকান্দিতে জমি সংক্রান্ত পুর্ব শত্রুতার জেরে রোপণ কৃত গাছের চারা ভাংচুরের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কামালপুর ইউনিয়নের বিবিরপাড়া গ্রামে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিবিরপাড়া গ্রামের মৃত শ্রী গনেশ চন্দ্র সরকারের ছেলে শ্রী বিরেশ চন্দ্র সরকারের পৈতৃক সম্পত্তি বিবিরপাড়া মৌজায় ২৭৮০ দাগ নম্বরের জমিতে ৬মাস আগে ৪শ টি মেহগনি গাছের চারা রোপণ করা হয়। পরিবেশ অনুকূলে থাকায় চারাগাছ গুলো তরতর করে বেড়ে উঠছিল। গতকাল রাতের অন্ধকারে কে-বা কাহারা শত্রুতা করে প্রায় ১২০-২৫টি চারাগাছের মাথা ভাংচুর করে জমিতে ফেলে রেখে যায়। এঘটনায় শ্রী বিরেশ চন্দ্র সরকারের ছেলে শ্রী বিদ্যুৎ সরকার বাদি হয়ে বিবিরপাড়া গ্রামের ছামছুলের ছেলে আব্দুর রশিদ সহ কয়েকজনের নাম উল্লেখ করে সারিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শ্রী বিদ্যুৎ কুমার সরকার ও কেয়ারটেকার স্বপন এর সাথে কথা হলে তারা বলেন, বিবিরপাড়া কামারবারীর ছামছুলের ছেলে আব্দুর রশিদ মন্ডল এর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে। সম্ভবত আব্দুর রশিদ ও তার লোকজন শত্রুতা করে চারাগাছ গুলোর মাথা ভেঙে ফেলেছে বলে তাদের সন্দেহ করছেন।


এবিষয়ে অভিযুক্ত আব্দুর রশিদ ও তার লোকজনের সাথে কথা হলে তারা বলেন, ২০১৭ সালে শ্রী বিরেশ চন্দ্র সরকার ও তার ছোট ভাই শ্রী গোপাল চন্দ্র সরকারের কাছে থেকে ১৪ শতক জমি কিনেছি। আজ পর্য়ন্ত আমাকে ১৪ শতক জমি বুঝে দেননি।আমি কাত মুলে তার অন্য দাগের জমি ভোগদখল করতে গেলেও সে গ্রাম্য শালিশ বৈঠকে জোর পুর্বক সেই জমি বের করে নিয়েছেন। তিনি আরও বলেন আমাকে ফাঁসাতে চারাগাছ ভাঙার নাটক সাজিয়েছেন।

এবিষয়ে অভিযোগের তদন্তকারী পুলিশ অফিসার এএসআই কামরুল হাসান এর সাথে কথা হলে তিনি বলেন, বিবিরপাড়া গ্রামের চারাগাছ ভাঙার অভিযোগ পেয়েছি। সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


Facebook Comments Box


Posted ৯:০৫ অপরাহ্ণ | সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Bangla News Portal |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৬১০ ৯১১ ৮৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!