রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে গাছ কাটতে বাঁধা দেওয়ায় আঃলীগের সভাপতিকে মারপিট, সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পন্ড

জাহাঙ্গীর আলম, সারিয়াকান্দি প্রতিনিধি   শনিবার, ২৭ মার্চ ২০২১
118 বার পঠিত
সারিয়াকান্দিতে গাছ কাটতে বাঁধা দেওয়ায় আঃলীগের সভাপতিকে মারপিট, সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পন্ড

হাটফুলবাড়ী এলাকায় জোড় পূর্বক স্কুলের গাছ কাটতে বাঁধা দেওয়ার কারনে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিকে মারপিট করা হয়েছে। এছাড়াও এ ঘটনাকে কেন্দ্র করে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানস্থলের চেয়ার ভাংচুরের ঘটনা ঘটেছে। পরবর্তীতে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হলে থানা পুলিশ সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়সূত্রে জানা গেছে, ফুলবাড়ী গমীর উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ মাঠের উত্তর পার্শ্বে একটি মূল্যবান মেহগনি গাছ রয়েছে। নতুন মসজিদ ঘর করার স্বার্থে ওই গাছটি কাটতে হয়। তবে স্কুলের গভর্ণিং বডি বা যথাযথ কোন কর্তৃপক্ষকে না জানিয়ে সবার অগোচরে গাছটি কাটা হয় গত শুক্রবার ভোরের দিকে। গাছ কাটার খবর পেয়ে গভর্ণিং বডির সভাপতি ও ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মমতাজুর রহমান মন্তে ঘটনাস্থলে এসে তাতে বাঁধা দেন। বাঁধা পেয়ে গাছ কাটার সাথে জড়িত শ্রমিকরা ঘটনাস্থল ত্যাগ করেন।

অপরদিকে ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পালন করার জন্য ওই দিন অর্থাৎ শুক্রবার বিকেলে বগুড়া-সারিয়াকান্দি পুরাতন সড়কের উপর অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু। মাগরীবের নামাজ পর পরই সভাস্থলের দিকে এগিয়ে আসছিলেন সভাপাতি মমতাজুর রহমান মন্তে। সভাস্থলের অদূরে পৌঁছলে ছাত্রলীগের কতিপয় নেতা-কর্মীরা তার সাথে বাক-বিতন্ডায় লিপ্ত হয়। তারা জানতে চান, মসজিদের স্বার্থে গাছ কাটতে বাঁধা দেওয়ার কারন কি? বাক-বিতন্ডার এক পর্যায়ে সভাপতি মমতাজুর রহমান মন্তেকে এলোপাথারীভাবে চর-থাপ্পর, কিল-ঘুষি মারতে থাকেন। এছাড়াও ছাত্রলীগের নেতা-কর্মীরা সভাস্থলে এসে কয়েকটি চেয়ার ভাংচুর করে। এ ঘটনার পর পরই হাটফুলবাড়ী এলাকায় আতঙ্ক ও উত্তেজনা ছড়িয়ে পরে। পরে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মমতাজুর রহমান মন্তে গতকাল স্থানীয় সাংবাদিকদের জানান, ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আনোয়ারুত তারিক মোহাম্মদকে প্রধান আসামী করে ৫ জনের নামে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান আনোয়ারুত তারিক মোহাম্মদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি আলোকিত বগুড়া’র প্রতিবেদককে বলেন, এটা মসজিদের গাছ। তবে মসজিদের ছাদ ঢালাইয়ের স্বার্থে গাছে কাটা হয়েছে।

সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান আলোকিত বগুড়া’র প্রতিবেদককে জানান, অভিযোগটি পাওয়ার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৮:৪৭ অপরাহ্ণ | শনিবার, ২৭ মার্চ ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com (নিউজ)

ইমেইল: mtishopon@gmail.com (বিজ্ঞাপন)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!