বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন মুক্তিযোদ্ধা মন্টু মন্ডল

সোমবার, ১৮ অক্টোবর ২০২১
89 বার পঠিত
সারিয়াকান্দিতে উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন মুক্তিযোদ্ধা মন্টু মন্ডল

বগুড়া সারিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু মন্ডল। মনোনয়ন পত্র দাখিল করেছিলেন দুই জন। এক জন আওয়ামীলীগ দলীয় প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু মন্ডল অপর জন সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো: শাহজাহান আলী। শাহ মো: শাহজাহান আলী মনোনয়ন প্রত্যাহেরর শেষ দিন রোববার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামীলীগ দলীয় প্রার্থী বিনা প্রতিদ্ব›দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। এখন শুধু নির্বাচন কমিশন কর্তৃক ঘোষণার অপেক্ষায়। আগামী ২ নভেম্বর উপজেলা পরিষদটিতে চেয়াম্যান পদে উপ-নির্বাচন হওয়ার কথা ছিলো।

স্থানীয় সূত্রে জানা গোছে, সাংসদের বাছাই করা ৮জনের নাম কেন্দ্রীয় কমিটিতে গেলেও, মনোনয়ন পান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু মন্ডল। সাংসদে বাছাই করা প্রার্থীদের ডিঙ্গিয়ে উপ-নির্বাচনে মন্টু মন্ডল চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তিনি সবার আলোচনায় ছিলেন।


স্থানীয় সূত্রে আরো জানা গেছে, গত ১৭ আগস্ট আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার মৃত্যুর পর ওই পদটি শূন্য ঘোষণা করা হয়। গত ১১ সেপ্টেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ঘোষণা করা হয়েছিল। ওই দিন রেজাউল করিম মন্টু মন্ডল দলীয় প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল করেছেন। কিন্তু এর আগে আওয়ামীলীগ দল থেকে, দলীয় প্রার্থী নির্বাচনে ঘরোয়া বৈঠকের পাশাপাশি বর্ষিত সভা করে বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, সহ-সভাপতি মমতাজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ফারাজী, সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ সাদত হোসেন, আওয়ামীলীগ নেতা সুরুজ্জামান, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও প্রয়াত সাংসদ আব্দুল মান্নানের ছোট ভাই জাহিদুল ইসলাম রাজু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম পটল এবং প্রয়াত উপজেলা চেয়ারম্যানের ছেলে রাকিব মাহমুদ জয়ের নাম পাঠানো হয় কেন্দ্রীয় কমিটিতে। কিন্তু তাদের কেউই ওই উপজেলা পরিষদ উপ-নির্বাচনে প্রার্থী হননি। হয়েছেন বগুড়া জেলা কমিটির পাঠানো সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু মন্ডল। তিনি দলটির জন্ম লগ্ন থেকেই আওয়ামীলীগ দলীয় রাজনীতির সাথে যুক্ত ছিলেন। এছাড়াও দলটির দুর্দিনে দীর্ঘদিন সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেছেন। তিনি দলের একজন বড় ডোনার হিসাবে নেতাকর্মীদের কাছে ও দূর্দিনের কান্ডারী হিসাবে পরিচিত। সদা বিনয়ী ও ন¤্র ভদ্র এই বীর মুক্তিযোদ্ধা পরিক্ষিত আওয়ামীলীগ কর্মী হিসাবেই সবার কাছে পরিচিতি থাকলেও বছর খানেক হলে স্থানীয় সাংসদ সাহাদারা মান্নানের সাথে মতানৈক্য সৃষ্টি হয়।

এ কারণে প্রয়াত উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহান সাগর সহ যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কিছু নেতা-কর্মী সহ ওই মন্টু মন্ডলের সাথে সাংসদ সাহাদারা মান্নানের মতানৈক্য তৈরী হয়। যার কারণে তারা উপজেলা আওয়ামীলীগের একাংশ হিসাবে পরিচিত পান। একাংশ নেতারা ভিন্ন দলীয় অফিস নিয়ে, দলীয় কার্যক্রম পরিচালনা সহ আলাদা ভাবে সভা সমাবেশ করে আসছেন। অনুষ্ঠিত সভা সমাবেশে সাংসদ সাহাদারা মান্নানের কর্মকান্ডের কঠোর সমালোচনা করেন নেতারা। একারনেই উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য দলীয় মনোনয়নে কেন্দ্রীয় কমিটিতে পাঠাননি সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান। তবে শেষ পর্যন্ত রেজাউল করিম মন্টু মন্ডল ওই পদে প্রার্থী হয়ে আলোচনায় এসেছিলেন।


Facebook Comments Box


Posted ১০:৩৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ অক্টোবর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(500 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৭৫০ ৯১ ১৮ ৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০৯৬১১ ৫১ ৫৬ ৬২

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!