সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সারিয়াকান্দিতে অসহায় বিধবার জমিসহ রাইচ মেইল জবর দখলের চেষ্টা

মাইনুল হাসান, সিনিয়র স্টাফ রিপোর্টার   মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২
126 বার পঠিত
সারিয়াকান্দিতে অসহায় বিধবার জমিসহ রাইচ মেইল জবর দখলের চেষ্টা

বগুড়ার সারিয়াকান্দিতে অসহায় বিধবার জমিসহ রাইচ মেইল জবরদখল চেষ্টার অভিযোগ উঠেছে।ঘটনাটি ঘটেছে উপজেলার কামালপুর ইউনিয়নের কড়িতলা গ্রামে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী শমসের আলী, বাবলু মিয়া, সোহেল রানাসহ বেশ কয়েক জনের সাথে কথা হলে তারা জানিয়েছেন, প্রায় ২২-২৩ বছর আগে কড়িতলা গ্রামের মোঃ খবির নামে এক ব্যক্তির কাছ থেকে রৌহাদহ মৌজার সাবেক দাগ নং ১৫৭ হাল দাগ ২৫২ নং দাগের ৬শতাংশ জমি ক্রয় করেন কাঁশাহার গ্রামের মৃত উকিমুদ্দিন প্রামানিকের ছেলে মোঃ সোহেল রানা বাচ্চু। তিনি ওই জমি ক্রয় করার পর সেখানে ধানভাঙ্গানো রাইচ মেইল বসান।প্রতিষ্ঠানটি দেখাশোনার জন্য দায়িত্ব দেন তারই ছোটবোন জামাই আব্দুল মজিদ আকন্দকে। গত ২০০৯ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে আব্দুল মজিদ আকন্দ মৃত্যু বরণ করেন। পরে প্রতিষ্ঠানের মালিক সোহেল রানা বাচ্চু তার ছোটবোন মোছাঃসুবেদা বেওয়ার প্রতি সহায় হয়ে মানবিক সহায়তা হিসেবে তাকে দান করেন। তখন থেকে মোছাঃ সুবেদা বেওয়ার তত্ত্বাবধানে ড্রাইভার জুয়েলকে নিয়ে রাইচ মেইলটি পরিচালনা করে জীবিকা নির্বাহ করে আসছেন।


অপরদিকে উল্লেখিত দাগ নম্বরে ৬শতাংশ জমি সোহেল রানা বাচ্চু ক্রয় করার পর ওই দাগের নকসায় উদ্বৃত্ত ২শতাংশ জমির সন্ধান পাওয়া যায়। গত ৩মাস আগে কড়িতলা গ্রামের মৃত মুসলিম উদ্দিন গেদার ছেলে মোঃ রিপন মিয়া নকসার উদ্বৃত্ত ২শতাংশ জমি ক্রয় করেন। সেই থেকে অসহায় বিধবা নারী সুবেদা বেওয়ার সাথে প্রতিহিংসা শুরু করে এবং অন্যায় ভাবে বিধবা নারীর জমি ও রাইচ মেইলটি জোড় পুর্বকভাবে দখল করার উদ্দেশ্যে মেইলের চার পার্শে বাঁশের চেকারের বেড়া দিয়েছে রিপন মিয়া।

এরপর অসহায় বিধবা নারী সুবেদা বেওয়া স্থানীয় গণ্যমান্যদের কাছে নালিশ করলে গতকাল সোমবার স্থানীয় ভাবে শালিশ বৈঠক করে রিপন মিয়ার সাথে কথা বলে বাঁশের চেকারের বেড়া সরিয়ে ফেলা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষই পৃথকভাবে থানায় অভিযোগ দায়ের করেছেন।


এ বিষয়ে অভিযুক্ত রিপন মিয়ার বক্তব্য নেওয়ার জন্য যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। রিপনের ছোট ভাই মোঃ রকেট মিয়া বলেন, এ বিষয় নিয়ে আমরা স্থানীয়ভাবে বসে মিমাংসা করার চেষ্টা করবো।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা (এসআই) বাবর আলীর সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আগামী শনিবার উভয় পক্ষকে নিয়ে বসে সমাধানের চেষ্টা করা হবে। না হলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


Facebook Comments Box

Posted ১০:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!