সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে বগুড়ায় রবীন্দ্রসঙ্গিত সম্মিলন পরিষদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১
129 বার পঠিত
সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে বগুড়ায় রবীন্দ্রসঙ্গিত সম্মিলন পরিষদের মানববন্ধন

সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। ছবি- আলোকিত বগুড়া

ষড়যন্ত্রমূলক ধর্ম অবমাননার ইস্যু সৃষ্টি করে দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও সাংস্কৃতিক সমাবেশ কর্মসূচি পালন করেছে জাতীয় রবীন্দ্রসঙ্গিত সম্মিলন পরিষদ বগুড়া জেলা শাখা। আজ শুক্রবার ২৯ অক্টোবর বিকাল চারটায় বগুড়া শহরের শহীদ খোকন পার্কে ‘রুখে দাঁড়াও সাম্প্রদায়িক অপশক্তি’ এ শ্লোগানকে সামনে রেখে মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্যামল বিশ্বাস।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক এবিএম জিয়াউল হক বাবলা ও সাদেকুর রহমান সুজন, গ্রুপ থিয়েটার ফেডারেশনের কার্য নির্বাহী সদস্য নিভা রানী সরকার পূর্নিমা, কবি সুকমার দাস।


আরও উপস্থিত ছিলেন জাতীয় রবীন্দ্রসঙ্গিত সম্মিলন পরিষদ বগুড়া জেলা শাখার কোষাধ্যক্ষ দৌলতুজ্জামান, কবি এইচ আলিম, নাট্যকর্মী অলক কুমার পালসহ সংগঠনের সদস্যবৃন্দ। জাতীয় রবীন্দ্রসঙ্গিত সম্মিলন পরিষদ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জির পরিচালনায় সাংস্কৃতিক সমাবেশে সংগঠনের শিল্পীরা প্রতিবাদি ও দেশাত্মবোধক গান পরিবেশন করেন। কবিতা আবৃত্তি করেন বিদ্যুৎ সরকার।

বক্তারা বলেন, বাংলাদেশ অসম্প্রদায়িক রাষ্ট্র। এখানে সকল ধর্মের মানুষ এক সঙ্গে বসবাস করে। এ দেশে উৎসব সবার ধর্ম যার যার এই নীতিতে চলে। কিন্তু সাম্প্রতি একটি গোষ্ঠি দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করতে উঠে পড়ে লেগেছে। ইচ্ছেকৃতভাবে ধর্মের উপর আঘাত করে সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা করছে। এদের থেকে আমাদেরকে সচেতন থাকতে হবে। সকলে ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দিতে হবে সেই সঙ্গে হামলাকারিদের শাস্তি দাবী করেন।


Facebook Comments Box


Posted ৮:৩৮ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!