সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সান্তাহার রেলস্টেশন আধুনিকায়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন করলেন- রেলমন্ত্রী

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   বৃহস্পতিবার, ১১ নভেম্বর ২০২১
61 বার পঠিত
সান্তাহার রেলস্টেশন আধুনিকায়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন করলেন- রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বিএনপি রেলকে ধ্বংস করেছিল। সেই রেলওয়ে খাতকে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করেছেন। মুজিবর্ষ উপলক্ষে যাত্রী সাধারণের সেবারমান উন্নয়নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে একটি আধুনিক ও যুগোপযোগী যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে চান। বর্তমান সারাদেশে রেলের অনেক প্রকল্প চলমান রয়েছে। প্রতিটি জেলার সাথে রেল যোগাযোগ স্থাপনের কাজ চলছে। পর্যাক্রমে সিঙ্গেল লাইনকে ডাবল লাইন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় রেলওয়ে বিভাগকে আধুনিকায়ন করতে ইতিমধ্যে ব্যাপক পরিকল্পনা সরকার নিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে সান্তাহার স্টেশনে যাত্রীদের সুবিধা ও সেবার মান বৃদ্ধির লক্ষে মুজিববর্ষ উপলক্ষ্যে আধুনিকায়ন কাজ শুরু করা হয়েছে। বৃটিশ আমলের এই স্টেশন ছিল নানা ভাবে অবহেলিত আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর রেলওয়ের ব্যাপক উন্নয়নে কাজ হচ্ছে।

তিনি আজ ১১ নভেম্বর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন আধুনিকায়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক ডি,এন মজুমদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বগুড়া-৩ এলাকার সাংসদ এড, নুরুল ইসলাম তালুকদার এমপি, রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো: সেলিম রেজা, আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়, পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু, মহিলা আওয়ামীলীগের সভাপতি মনজু আরা বেগম, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক জাহিদুল বারী, স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিমসহ বিভিন্ন নেতৃবর্গ।

বক্তারা প্রধান অতিথির নিকট এলাকার উন্নয়নে বিশ কিছু দাবী জানো হলে তিনি মন্ত্রী পর্যায়ক্রমে সমস্যা সমাধান করা হবে বলে আশ্বাস দেন। সভা শেষে মন্ত্রী জয়পুরহাটের উদ্যেশ্যে রওয়ানা দেন।


উল্লেখ্য; আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন ৬ কোটি ৪০ লাখ টাকা ব্যায়ে এই আধুনিকায়ন কাজের ভিত্তিপ্রস্থর ফলক উম্মোচনের মাধ্যমে কাজের উদ্বোধন করা হয়। এই আধুনিকায়ন কাজ সম্পন্ন হলে অত্র স্টেশনের মানউন্নয়ন ও যাত্রী সাধারণের সুযোগ সুবিধা ও রাজস্ব বৃদ্ধি পাবে।

Facebook Comments Box


Posted ৯:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ নভেম্বর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!