মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কারখানায় বেশির ভাগ শ্রমিক ছিল কিশোর; চার সদস্যর তদন্ত কমিটি গঠন...

সান্তাহারে প্লাষ্টিক কারখানায় অগ্নিকান্ডে নিহত ৫ শ্রমিকের মিলেছে পরিচয়

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১
83 বার পঠিত
সান্তাহারে প্লাষ্টিক কারখানায় অগ্নিকান্ডে নিহত ৫ শ্রমিকের মিলেছে পরিচয়

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার হবিরমোড় এলাকায় বিআইআরএস প্লাষ্টিক কারখানা লিঃ-এর অগ্নিকান্ডে নিহত ৫জন শ্রমিকের পরিচয় মিলেছে। গতকাল বুধবার নিহতদের ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনা তদন্তে বগুড়া অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত করে রির্পোট দেয়ার জন্য বলা হয়েছে। নিহতরা হলেন, কারখানার কর্মরত শ্রমিক আদমদীঘি উপজেলার কমলদোগাছির লুৎফর রহমানের ছেলে শিহাব (১৯), ছাতনী গ্রামের আব্দুর রহমানের ছেলে বেলাল হোসেন (৫৪), সান্তাহার ঘোড়াঘাটের আফছার শাহ-এর ছেলে আব্দুল খালেক (৪৮), সান্দিড়ার নাছির উদ্দিনের ছেলে শাহজাহান আলী (২৩) ও পালোয়ানপাড়া গ্রামের হাসান আলীর ছেলে হাফিজ উদ্দীন ইমন আলী (১৫)।

খোঁজ নিয়ে জানা গেছে, বগুড়ার আদমদীঘি সান্তাহার হবিরমোড় এলাকায় চার বন্ধু মিলে ২০২০ সালে বিআইআরএস প্লাষ্টিক ওয়ান টাইম প্লেট ও গøাস তৈরী কারখানা লিঃ-নির্মান করে তােেদর উৎপাদন শুরু করেন। প্রতিদিন ওই কারখানায় দুই সিফটে ৭০জন শ্রমিক কাজ করতো। বেশির ভাগ শ্রমিক ছিল কিশোর। গত মঙ্গলবার ১৪ ডিসেম্বর দুপুরে আদমদীঘির সান্তাহার হবিরমোড় এলাকায় অবস্থিত বিআইআরএস প্লাষ্টিক ওয়ান টাইম প্লেট ও গøাস তৈরী কারখানা লিঃ-এর ভয়াবহ অগ্নিকান্ডে ৫জন শ্রমিক নিহত ও কারখানা পুড়ে যায়।


এদিকে অগ্নিকান্ড ঘটনায় বগুড়ার জেলার অতিরিক্ত ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করেছেন বগুড়া জেলা প্রশাসক। আদমদীঘির থানার ওসি জালাল উদ্দীন জানান, গতকাল বুধবার নিহতদের ময়নাতদন্ত শেষে তাদের স্বজনদের নিকট মরদেহ হস্তান্তর করা হয়েছে।

নিহত বেলাল হোসেনের বড় শ্যালক অব্দুল মান্নান বলেন, কারখানার মালিক পক্ষরা তাদের সংসারের সকল দায়িত্ব নিয়েছেন। অপর নিহত হাফিজ উদ্দীন ইমনের মা মানছুরা বেগম বলেন, তার সংসারে উপার্জনক্ষম একমাত্র ছেলে ছিল ইমন। কারখানা মালিক আমার পরিবারের পাশে দাঁড়িয়ে সকল প্রকার দায়িত্ব নেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন।


বিআইআরএস ওয়ান টাইম প্লেট ও গøাস তৈরী প্লাষ্টিক কারখানা লিঃ এক মালিক তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, এ অগ্নিকান্ডের ঘটনায় আমি মর্মাহত, নিহত পাঁচ শ্রমিকের পরিবারের সন্তানদের লেখাপড়া খরচ এবং যার বিয়ের উপযুক্ত মেয়ে রয়েছে তার বিয়ে দেয়াসহ সকল প্রকার আর্থিক সহযোগীতা করা হবে।

Facebook Comments Box


Posted ৮:২৫ অপরাহ্ণ | বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

মুঠোফোন: ০১৬১০ ৯১১ ৮৪৫

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

ইমেইল: mtishopon@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!