শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সমালোচনার মুখে দীঘির প্রথম সিনেমা ‘তুমি আছো তুই নাই’

বিনোদন ডেস্ক, আলোকিত বগুড়া   শুক্রবার, ০৫ মার্চ ২০২১
57 বার পঠিত
সমালোচনার মুখে দীঘির প্রথম সিনেমা ‘তুমি আছো তুই নাই’

প্রার্থনা ফারদিন দীঘি। শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী। এবার বড় পর্দায় নায়িকা হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে তার। আগামী ১২ মার্চ মুক্তি পাচ্ছে দীঘি অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুই নাই’। এটি পরিচালনা করেছেন দেশের সর্বাধিক সিনেমার পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

এরই মধ্যে বৃহস্পতিবার (০৪ মার্চ) প্রকাশ পেয়েছে সিনেমাটির ট্রেলার। সিনেমায় পারিবারিক দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্প বলার চেষ্টা করা হয়েছে। তবে সিনেমাটি মুক্তির আগেই এ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। নির্মাণ ও অভিনয় নিয়ে প্রশ্ন তুলেছেন দর্শক।

alokitobogura.com

দীঘির সিনেমা; সবার আশাটা একটু বেশিই ছিলো। কারণ ছোট্ট দীঘি সেই সময়ে তার অভিনয় দিয়ে দর্শক হৃদয়ে একটি বিশেষ জায়গা করে নিয়েছিলেন। তাই নায়িকা হিসেবে তার আগমন দর্শক মহলে আগ্রহ সৃষ্টি করেছিলো। ঘোষণার পর থেকেই অপেক্ষায় ছিলেন দর্শক। কিন্তু সেই আশায় হতাশার হাওয়া ছড়িয়ে দিয়েছে সর্বত্র। ট্রেলার দেখেই দীঘির অভিনয় এবং সেই সঙ্গে আলোচিত নির্মাতার এমন নির্মাণ দর্শক মহলে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। কারণ ট্রেলারে নেই কোন চমক। নেই নতুনত্বের ছোঁয়া। দেখেই বোঝা যাচ্ছে, ঢাকাই সিনেমার গৎবাঁধা নির্মাণ এটি।

এর আগে সিনেমাটির বেশ কয়েকটি পোস্টার প্রকাশ পায়। যা নিয়েও ফেসবুকে সমালোচনা দেখা গেছে। যদিও দীঘি সবকিছুর বাইরে সিনেমাটি নিয়ে বেশ আশাবাদি। তার বক্তব্য- দর্শক তাকে ভালোবেসে তার প্রথম সিনেমা গ্রহণ করবে। কিন্তু ট্রেইলার প্রকাশের পর সেই ভিডিও দেখে অনেকেই মন্তব্য করেছেন। যেসব মন্তব্যের অধিকাংশই সমালোচনামূলক। কেউ এটাকে ২০২১ সালে সেরা কৌতুক হিসেবে দেখছেন। আবার কেউ বলছেন এটি দেখে তাদের কাছে যাত্রা পালা মনে হয়েছে। এমন কি নির্মাতার নির্মাণ নিয়েও উঠেছে প্রশ্ন। কারণ দেশের সর্বাধিক সিনেমার পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু এসময়ে এসে এমন সিনেমা উপহার দিবেন তা কেউ মেনে নিতে পারছেন না।

উল্লেখ্য, ‘তুমি আছো তুমি নেই’ সিনেমায় প্রথমে চুক্তিবদ্ধ হয়েছিলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। তবে চুক্তির কয়েকদিন পর এই নায়ক সিনেমাটি ছাড়ার ঘোষণা দেন। এরপর এতে দীঘির নায়ক হন আসিফ ইমরোজ।

সিনেমাটি প্রযোজনা করেছেন সিমি ইসলাম কলি। প্রযোজক নিজেও সিনেমাতে অভিনয় করেছেন। এছাড়া আরও অভিনয় করেছেন- সুব্রত চক্রবর্তী, অমিত হাসান, শবনম পারভীন প্রমুখ।

তবে সব কিছু পেছনে ফেলে দীঘি সামনে এগিয়ে যেতে চাইছেন। তার আরও বেশ কয়েকটি সিনেমা পাইপলাইনে রয়েছে। ‘তুমি আছো তুই নাই’র সঙ্গে দীঘির আরেকটি সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’রও মুক্তির ঘোষণা করা হয়েছে।

Facebook Comments

Posted ১২:১১ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ মার্চ ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!