মঙ্গলবার ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে পাঁচ মাস পর ধসে পড়ল প্রধানমন্ত্রীর উপহারের ঘর

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১
300 বার পঠিত
শেরপুরে পাঁচ মাস পর ধসে পড়ল প্রধানমন্ত্রীর উপহারের ঘর

বগুড়ার শেরপুর উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করা ঘর ভেঙে পড়ছে। এক সপ্তাহে উপজেলার খানপুর ইউনিয়নের করতোয়া খালপাড়ে ২২টি ঘরের মধ্যে ৮টি ঘর ধসে গেছে। চলতি বছরের জানুয়ারি মাসে ঘরগুলো হস্তান্তর করা হয়।

ক্ষতিগ্রস্ত ঘরমালিকেরা অভিযোগ করে বলেন, এসব ঘর তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। অনেক ঘরের জানালার পাল্লা পর্যন্ত লাগানো হয়নি। দেয়াল ফেটে যাচ্ছে। মেঝের সিমেন্টের পলেস্তারা উঠে যাচ্ছে। হস্তান্তরের শুরু থেকে ছিল না পানি ও বৈদ্যুতিক সংযোগের ব্যবস্থা।


খবর পেছে ঘটনাস্থল পরির্দশনে আসেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। এ সময় বগুড়ার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী, উপজেলার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, ভেঙে পড়া ঘরগুলো দ্রুত নতুন করে মেরামত করা হবে। করতোয়া খালের পাড় ভেঙে পড়া থেকে রক্ষার জন্য পাউবোকে জানানো হয়েছে। বিদ্যুৎ সংযোগ যেন তাড়াতাড়ি পায়, সে জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানানো হয়েছে।


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়ন থেকে চলতি অর্থবছরে এসব ঘর তৈরি করা হয়। প্রতিটি ঘর তৈরির বিপরীতে বরাদ্দ ছিল ১লাখ ৭১হাজার টাকা। চলতি বছরে ১ম পর্যায়ে গত ২৩জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এসব আধা পাকা ঘরগুলো হস্তান্তর করা হয়। ঘরের মধ্যে ছিল দুটি শোবারঘরসহ একটি রান্নাঘর ও টয়লেট।

এই প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ছিলেন ইউএনও। কমিটির সদস্য সচিব ছিলেন উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার শিউলী।


হস্তান্তর করা ঘরগুলো ঘুরে দেখা যায়, বেশির ভাগ পরিবার এখনো ঘরে ওঠেনি। নির্মাণের পর হস্তান্তর করা ঘরের মধ্যে আজ পর্যন্ত আটটি ঘরের কিছু অংশ ধসে পড়েছে।

স্থানীয় পাঁচজন কৃষক বলেন, খালের কিনার থেকে মাটি তুলে নতুন ঘর তৈরিতে নিচু অংশ উঁচু করা হয়েছে। এখন বৃষ্টির পানির চাপে সেই মাটি ধসে যেতে শুরু করেছে।

Facebook Comments Box

Posted ৫:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০৯৬১১ ৫১৫৬৬২

ঢাকা অফিস:

বাড়ি#৩৬৬, খিলগাঁও, ঢাকা।

যোগাযোগ: ০১৭৫০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বগুড়া অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!