রবিবার ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে পকেট কমিটি নিয়ে বিক্ষোভ; মাথায় ছাত্রদলের র‌্যালিক্যাপ কপালে জুটলো স্বেচ্ছাসেবকলীগের পদ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১
74 বার পঠিত
শেরপুরে পকেট কমিটি নিয়ে বিক্ষোভ; মাথায় ছাত্রদলের র‌্যালিক্যাপ কপালে জুটলো স্বেচ্ছাসেবকলীগের পদ

বগুড়ার শেরপুরের সুঘাট ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের নব ঘোষিত আংশিক কমিটিতে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদকের সুপারিশে ছাত্রদল কর্মীদের অন্তর্ভুক্ত করায় ৬ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় জোড়গাছা বাজারে বিক্ষোভ মিছিল করেছে পূর্বের কমিটির নেতা কর্মী সহ প্রায় শতাধিক নেতাকর্মীরা। বিক্ষোভে ছাত্রদল কর্মীদের কমিটি থেকে বাতিলের দাবি জানান নেতারা।

জানা যায়, ২০১৩ সালে উপজেলার সুঘাট ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ কমিটি গঠন করা হয়। এতে হাফিজুর রহমান হাদু সভাপতি ও আতিকুর রহমান রঞ্জু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এরপর থেকে এই কমিটি দায়িত্ব পালন করে আসছেন। এরই মধ্যে গত ৫ সেপ্টেম্বর রোববার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত দলীয় প্যাডে পূর্বের কমিটি বিলুপ্ত করে ৮ সদস্েযর একটি নতুন আংশিক কমিটি ঘোষনা করেন। ঘোষিত নতুন কমিটিতে গুয়াগাছি গ্রামের মজনু মিয়ার ছেলে ছাত্রদল কর্মী সেলিম রেজাকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদে ও আওলাকান্দি গ্রামের আব্দুল গফুরের ছেলে এ কে রঞ্জু আহম্মেদ কে সাংগঠনিক সম্পাদক পদ দেন। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয় সুঘাট ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মী সহ আওয়অমীলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে। এ ঘটনায় বিতর্কিত ওই দুইজনকে কমিটি থেকে বাদ দেয়ার প্রতিবাদে পুর্বের কমিটির নেতাকর্মীরা আওয়ামীলগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ৬ সেপ্টেম্বর সোববার সন্ধ্যায় জোড়গাছা বাজারে বিক্ষোভ মিছিল করেন।


বিক্ষোভে পূর্বের কমিটির সভাপতি হাফিজুর রহমান হাদু, সাধারণ সম্পাদক আতিকুর রহমান রঞ্জু তাদের বক্তব্যে বলেন, সুঘাট ইউনিয়নের বর্তমান কমিটিকে না জানিয়ে উপজেলা কমিটির নেতারা বিএনপি সমর্থিত কর্মীদের প্রবেশ করিয়ে ৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষনা করেন। এতে আমরা বিচলিত। অনতিবিলম্বে বিতর্কিত সেলিম ও রঞ্জুকে কমিটি থেকে বাদ দিয়ে দলীয় পরিশ্রমী কর্মীদের কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবি জানান।

এ ব্যাপারে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রেজাউল করিম সিপ্লব বলেন, শেরপুর উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবিদ হাসান সুমন ওই ২ জনের নাম দিয়ে সুপারিশ করার জন্য তাদের কমিটিতে অর্ন্তভুক্ত করে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। পরে শুনতে পারলাম যে তারা বিএনপির রাজনীতির সাথে জড়িত। পুর্বের কমিটির সাথে আলোচনা করে বির্তর্কিতদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হবে।


এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবিদ হাসান সুমন বলেন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মাদ সিরাজের প্রতিষ্ঠানে চাকরী করার কারণে তাদের বিএনপির মিছিল করতে বাধ্য করেছিল। পরে তারা চাকরী ছেড়ে দিয়ে এলাকায় আমাদের সাথে রাজনীতি করছে।

Facebook Comments Box


Posted ৫:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!