সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে দ্রুত এগিয়ে চলছে আশ্রয়ণ প্রকল্পের নির্মান কাজ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২
36 বার পঠিত
শেরপুরে দ্রুত এগিয়ে চলছে আশ্রয়ণ প্রকল্পের নির্মান কাজ

বগুড়ার শেরপুর উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের আরো ৪৫ টি ভূমিহীন পরিবারের মাঝে ভূমিসহ ঘর বরাদ্দ দেওয়ার উদ্দেশ্যে উপজেলার ৪ টি ইউনিয়নে ৪৫টি ঘর নির্মানের কাজ উপজেলা নির্বাহী অফিসার মো.ময়নুল ইসলামের প্রত্যক্ষ তত্বাবধানে দ্রুত এগিয়ে চলেছে। সমানতালে তদারকি করছেন শেরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামসুন্নাহার শিউলীসহ সংশ্লিষ্টরা।

সরেজমিনে উপজেলার মির্জাপুর, ভবানীপুর, গাড়ীদহ ও বিশালপুর ইউনিয়নের প্রকল্প এলাকাসমুহ ঘুরে দেখা যায় বেশিরভাগ ঘরের নির্মান কাজ কোথাও ২০ ভাগ, কোথাও ৩০ভাগ আবার কোথাও ৫০ ভাগ ইটের কাজ সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য যেমন রয়েছে উপজেলা প্রশাসনের তদারকি তেমনি ব্যস্ততা নির্মান কর্মীদের। এছাড়াও অতিরিক্ত আরো ১০০টি ঘর বরাদ্ধ পাওয়া গেছে যারমধ্যে থেকে ৩০টি ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে। বিশালপুর ইউনিয়নের সুবিধাভোগীদের সাথে কথা বলে তাদের অনুভূতি জানতে চাইলে তার জানান“ কবে স্বপ্নের ঘরে উঠবে সেই অপেক্ষায় আনন্দচিত্তে অপেক্ষা করছেন তারা।”


মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম অন্যান্য এলাকার মত শেরপুরেও চলমান। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামসুন্নাহার শিউলীর দেয়া তথ্যানুযায়ী মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে অর্ধলক্ষেরও বেশি পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘর করে দেয়া হচ্ছে। গত বছর২০ জুন এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেরপুর উপজেলায় প্রথম পর্যায়ে ৮ টি ইউনিয়নে ১৬৩ টি ঘর বরাদ্দ করা হয়েছে প্রতিটি নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ১ লাখ ৭০ হাজার টাকা, ২য় পর্যায়ে ৫ টি ইউনিয়নে ১৭ টি ঘর বরাদ্দ বাস্তবায়ন করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হইয়েছিলো ১ লাখ ৯০ হাজার টাকা। তৃতীয় পর্যায়ে ৪৫ টি নির্মানাধীন ঘরের প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ২লাখ ৫৯ হাজার ৫০০ টাকা।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো.ময়নুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, তৃতীয় পর্যায়ের ৪৫টি ঘর এবং নতুন বরাদ্ধ পাওয়া ১০০টি ঘরের মধ্যে ৩০টি সহ মোট ৭৫টি ঘরের কাজ এগিয়ে চলেছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর প্রতিটি প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নের জন্য আমি এবং আমার টিম সর্বদা সচেষ্ট। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষে প্রকৃত গৃহহীন সুবিধাবঞ্চিত মানুষদের ঘর বুঝিয়ে দিবো ইনশাআল্লাহ।


Facebook Comments Box


Posted ৮:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!