সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে টিসিবি ডিলারকে ৫০হাজার টাকা জরিমানা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১
77 বার পঠিত
শেরপুরে টিসিবি ডিলারকে ৫০হাজার টাকা জরিমানা

বগুড়ার শেরপুরে টিসিবির পণ্য নিয়মানুযায়ী বিক্রি না করে গোডাউনে মজুদ করার অভিযোগে মোশারফ হোসেন নামের এক ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ডাদেশ পাওয়া ডিলার মোশারফ হোসেন উপজেলার গাড়ীদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ী গ্রামের গিয়াস উদ্দীন ছেলে। সেই সঙ্গে মজুদ করা টিসিবির ওইসব পণ্য জব্দ করা হয়। বৃহস্পতিবার (২৯এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়।

এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম। এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন, পুলিশ বিভাগের একাধিক কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রমজানের শুরু থেকেই বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ তাদের নিয়োগ করা ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে সাধারণ মানুষের মধ্যে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় টিসিবির ডিলার মোশারফ হোসেন ন্যায্যমূল্যের ওইসব মালামাল সঠিকভাবেই উত্তোলন করেন।

বৃহস্পতিবার (২৯এপ্রিল) সকাল থেকেই এসব টিসিবির পণ্য শহরের ধুনট মোড় এলাকায় বিক্রি করার কথা। কিন্তু ওই ডিলার তা না করে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ী গ্রামস্থ তার নিজস্ব গোডাউন ঘরে মজুদ করার জন্য ট্রাক থেকে মালামালগুলো নামাচ্ছিলেন।


গোপনে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। এসময় ন্যায্যমূল্যে বিক্রির টিসিবির পণ্যসহ ডিলার মোশারফকে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ডিলারকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় বলে সূত্রটি জানায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম বলেন, আটক হওয়া ডিলারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯সালের ৪৫ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।


পাশাপাশি ওই ডিলারের গোডাউন থেকে উদ্ধার হওয়া এক হাজার ছিয়াশি লিটার তেল, ছয়শ’ পচাত্তর কেজি চিনি, তিনশ’ পয়ত্রিশ কেজি ডাল ও পাঁচশ’ পচানব্বই কেজি ছোলা জব্দ করে বগুড়ায় টিসিবির কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Facebook Comments Box

Posted ১২:২৭ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(477 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!