শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি   রবিবার, ২৩ জুলাই ২০২৩
99 বার পঠিত
শেরপুরে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

“সবার আগে সুশাসন জনসেবায় উদ্ভাবন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শেরপুরে র‍্যালী এবং আলোচনা সভার মাধ্যমে “জাতীয় পাবলিক সার্ভিস দিবস” পালিত হয়।

আজ ২৩ জুলাই সকাল ১০টায় উপজেলা পরিষদের সকল কর্মকর্তারদের অংশগ্রহণের মাধ্যমে শেরপুর উপজেলা পরিষদের চত্ত্বরে র‍্যালী অনুষ্ঠিত হয়।


এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.রায়হান পিএএ’র সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা। সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুন্সি সাইফুল বারি ডাবলু, শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী, প্রাথমিক শিক্ষা অফিসার কামরুল হাসান, দৈনিক সকালের সময় পত্রিকার শেরপুর প্রতিনিধি সাংবাদিক জিয়াউদ্দিন লিটন, সাংবাদিক নাহিদ আল মালেক।


বক্তারা বলেন, সিভিল সার্ভিসের জন্য জনগণ নয়, বরং জনগণের জন্যই সিভিল সার্ভিস। আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, জননিরাপত্তা বিধান, পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ, জনস্বাস্থ্য রক্ষা, ভূমি প্রশাসন, কৃষি উন্নয়ন, প্রকল্প বাস্তবায়ন, দারিদ্র্য বিমোচন, জনসংযোগ, পরিবেশ সংরক্ষণ, রাজস্ব আদায়, দুর্যোগ ব্যবস্থাপনা, প্রাথমিক ও গণশিক্ষা, সামাজিক উন্নয়ন, ভেজাল খাদ্য নিয়ন্ত্রণ, স্থানীয় সরকার ব্যবস্থাপনা ইত্যাদি জনপ্রশাসনের মূল কর্মকাণ্ড।
এসব দায়িত্ব পালনের পেছনে সততা, মেধা ও দক্ষতাই সিভিল সার্ভিস সদস্যদের শক্তি ও প্রেরণার উৎস। প্রশাসন মানে শুধু কর্তৃত্ব আরোপ বা নিয়ন্ত্রণ নয়, এর সমান্তরালে ব্যবস্থাপনার বিষয়টিও অপরিহার্য। প্রশাসন-সুবিধাভোগীরা সমান্তরালে চলবেন বলে আশা করেন।

আলোচনা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকারের লক্ষ্য এবং উদ্দেশ্য সফল বাস্তবায়নের জন্য সকল কর্মকর্তাকে আহ্বান জানান এবং সকলকে ধন্যবাদ দিয়ে সভা সমাপ্তি ঘোষণা করেন।


Facebook Comments Box

Posted ২:৩২ অপরাহ্ণ | রবিবার, ২৩ জুলাই ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!