বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে খাস জমি দখলমুক্ত করার দাবিতে আদিবাসীদের মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   রবিবার, ০৭ নভেম্বর ২০২১
85 বার পঠিত
শেরপুরে খাস জমি দখলমুক্ত করার দাবিতে আদিবাসীদের মানববন্ধন ও বিক্ষোভ

বগুড়ার শেরপুরের মির্জাপুর এলাকায় খাস জমি দখল করে মিল-চাতাল ব্যবসা বাণিজ্য করে আসছে শামিম হোসেন নামের এক প্রভাবশালী। ওই খাস সম্পত্তি অবমুক্ত তথা উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দিয়েছে আদিবাসী ও ক্ষেত মজুর সমিতি।

৭ নভেম্বর রবিবার বেলা ১১টায় বগুড়ার শেরপুর স্থানীয় বাসস্ট্যান্ডে এক মানববন্ধন কর্মসুচী পালন করে আদিবাসী ও উপজেলা ক্ষেতমজুর সমিতি। মানবন্ধনে বক্তব্য রাখেন- বগুড়া জেলা ক্ষেত মজুর সমিতি নেতা সন্তোষ কুমার পাল, উপজেলা আদিবাসি সমিতির উপদেষ্টা হরিশংকর সাহা, মির্জাপুর ইউনিয়ন ক্ষেত মজুর নেতা আব্দুস সালাম প্রমুখ।


এ সময় বক্তারা বলেন, স্বাধীনতা পর থেকে মির্জাপুর পুরাতন হাটখোলা এলাকায় খাস সম্পত্তির ওপরে আদিবাসিরা অদ্যবধি বসবাস করে আসছে। কিন্তু মির্জাপুর ইউনিয়নের মদনপুর গ্রামের মৃত নজরুল ইসলাম(নায়েব) এর ছেলে প্রভাবশালী শামিম হোসেন ওই সম্পত্তি জোরপুর্বক দখল করে অবৈধ ভাবে ইটের পাকা ঘর নির্মাণ করে। এতে বাধা দিলে সে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও সরকারদলীয় ক্ষমতার অপব্যবহার হুমকি ধামকি দিয়ে আসছে। এ ঘটনায় শেরপুর থানার পুলিশ প্রশাসনে অভিযোগ দেওয়া স্বত্বেও তারা পুনঃ নতুন করে আদিবাসী ক্ষেতমজুরদেরকে ওই খাস সম্পত্তি গড়ে ওঠা বসত বাড়ীও জায়গা থেকে উচ্ছেদ করার জন্যে নতুনভাবে পায়তারা ও ষড়যন্ত্র করে আসছে। সেই সাথে আদিবাসীদের বিভিন্ন ভাবে মিথ্যা ও হয়রানীমূলক মামলায় ফেলার চেষ্টা করছে প্রভাবশালী শামীম হোসেন।

এ মানববন্ধন শেষে বিক্ষুদ্ধ আদিবাসি ও ক্ষেতমজুর সমিতির নেতৃবৃন্দরা মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দিয়েছেন বলে জানিয়েছেন।


Facebook Comments Box


Posted ৯:৪৭ অপরাহ্ণ | রবিবার, ০৭ নভেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!