বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে উপজেলা প্রশাসনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

এম.এ রাশেদ, আলোকিত বগুড়া   মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১
75 ভিউ
শেরপুরে উপজেলা প্রশাসনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

বগুড়ার শেরপুরের ছোনকা বাজার এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়ে প্রায় ৩৫লাখ টাকার সম্পত্তি উদ্ধার করে শেরপুর উপজেলা প্রশাসন। ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলা টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি)সাবরিনা শারমীন থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ঢাকা-বগুড়া মহাসড়কের সংলগ্ন উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজার এলাকার ছোনকা মৌজায় ১নং খতিয়ানে ৫২ দাগে বাজার অবস্থিত। বাজারের সরকারি সম্পত্তি দখল করতে একই বাজার কমিটির সদস্য আব্দুল আজিজ ও ওয়াজেদ আলীসহ কয়েকজনের সিন্ডিকেট চক্র বিভিন্ন ব্যক্তির কাছে জায়গার পজিশন বরাদ্দ। এতে ব্যবসায়ীরা ওই সম্পত্তির উপরে অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা বানিজ্য করে আসছিল।

alokitobogura.com

এদিকে অবৈধভাবে স্থাপনা তৈরীর খবর পেয়ে ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে অভিযান চালিয়ে ১৫ দোকানের স্থাপনা ভাংচুর করে। এতে অবৈধভাবে দখল নেয়া দোকান মালিক নাজির হোসেন, রুবেল, সামাদ হোসেন, বেলাল হোসেন, ইউনুস, জিল্লুর রহমান জেলো, হাতেম আলী, কদম আলী, ইয়াছিন সহ কয়েকজনের দোকান ভেঙ্গে উচ্ছেদ করা হয়। অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমীনসহ অভিযান টিম একই বাজারের হেসারপুকুর পাড়ে অবৈধস্থাপনা নির্মাণকারীদের ২৪ ঘন্টার মধ্যে তাদের মালামাল ও স্থাপনা সরাতে নির্দেশ দেয়।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, দীর্ঘদিন ধরে ওই বাজার এলাকায় সরকারি সম্পত্তি দখল করে রেখেছিল কতিপয় ব্যবসায়ীরা। তাই এ অভিযানের মাধ্যমে প্রায় ৪৬ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়েছে। তবে সরকারি সম্পদ উদ্ধারে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে দাবী করেন তিনি।

Facebook Comments

Posted ১০:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১

Alokito Bogura |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

উপদেষ্টা মন্ডলীর সদস্য:

এ্যাড. মিনহাদুজ্জামান লিটন

আইনজীবি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট

মোঃ জুলফিকার রহমান (শান্ত)

চেয়ারম্যান, পাকুল্লা ইউপি, সোনাতলা, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম. এ রাশেদ

মুঠোফোন: ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!