রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেরপুরে অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ মেলা

আলোকিত বগুড়া   শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩
144 বার পঠিত
শেরপুরে অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ মেলা

আবু বকর সিদ্দিক, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: “স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ” স্লোগানকে সামনে রেখে শেরপুর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারির আয়োজনে প্রাণিসম্পদ ও দুগ্ধ উন্নয়ন প্রকল্প এলডিডিপির সহযোগিতায় ২৫ফেব্রুয়ারি ২০২৩ শনিবার সকাল ১১.৩০ ঘটিকায় প্রাণিসম্পদ মেলার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা।

মেলার প্রধান সমন্বয়ক ছিলেন জনপ্রশাসন ও জাতীয় পদকপ্রাপ্ত শেরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রায়হান পি.এ.এ., প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান মজনু সম্মানিত অতিথির আসন অলংকৃত করেন। মঞ্চে অতিথি ছিলেন আরো উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম ফারুক, সহ-সভাপতি মুন্সি সাইফুল বারী ডাবলু, অ্যাডভোকেট ইলিয়াস উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহজামাল সিরাজী, বদরুল ইসলাম পোদ্দার ববি প্রমুখ।


এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব,খামার মালিক, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, ইউপি চেয়ারম্যান ও প্রাণিসম্পদ কর্মকর্তারা। মেলার সূচনা ও সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, পশুদের রক্ষা ও নতুন খামার তৈরি করে আমিষের চাহিদা মেটাতে এবং সাধারণ মানুষকে খামার নির্মাণে উৎসাহিত করতে পশুসম্পদ প্রদর্শনী মেলার আয়োজন করা হয়। দেশের মানুষের পুষ্টি চাহিদা মেটাতে মাছ-মাংস-ডিম-দুধের বিকল্প নেই। প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাণিসম্পদ রক্ষায় এবং আমিষভোজীদের চাহিদা পূরণে আধুনিক প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। প্রাণিসম্পদের এই প্রদর্শনী মাংসের চাহিদা মেটাতে প্রাণিসম্পদ খামার তৈরিতে যথেষ্ট অবদান রাখবে।

মেলায় এইচআর এগ্রো ফার্মের ২০ মণ ওজনের একটি ষাঁড় গরু এবং এমএম এগ্রো অ্যান্ড হ্যাচারির একটি উন্নত জাতের ঘোড়া মেলায় সবার দৃষ্টি আকর্ষণ করে। প্রাণিসম্পদ ও দুগ্ধ উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহায়তায় এই প্রদর্শনীতে গরু, কবুতর, ঘোড়া, ছাগলসহ মোট ১৮টি প্রদর্শনী স্টল স্থাপন করা হয়েছে। দেশের প্রাণিসম্পদ আইডল জনপ্রশাসন পদক প্রাপ্ত শেরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রায়হান প্রতিটি স্টল পরিদর্শন করেন এবং খামারিদের ভালো পরামর্শ দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইন্টার্ন চিকিৎসক ডাক্তার মোঃ তৌহিদুল ইসলাম সুমন।


সমাপনী অনুষ্ঠান বিকাল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম ঝন্টু, বগুড়া জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোঃ সাইফুল ইসলাম, বগুড়া অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: নাছরিন পারভিন, প্রমুখ।

Facebook Comments Box


Posted ৫:৫২ অপরাহ্ণ | শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ১৭ ৫০ ৯১ ১৮ ৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!