শুক্রবার ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিশু-কিশোরদের মোবাইল ফোন ব্যবহারে সোনাতলায় কর্মশালা অনুষ্ঠিত

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   সোমবার, ০৪ জুলাই ২০২২
164 বার পঠিত
শিশু-কিশোরদের মোবাইল ফোন ব্যবহারে সোনাতলায় কর্মশালা অনুষ্ঠিত

সামাজিক অবক্ষয় প্রতিরোধে বগুড়ার সোনাতলায় শিশু-কিশোরদের মোবাইল ফোন ব্যবহারে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।সোনাতলা থানা অফিসার ইনচার্জ জালাল উদ্দীন এর নির্দেশে সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলীর আয়োজনে ৪ জুলাই থানা চত্বরে উঠতি বয়সের শিশু কিশোর ও অভিভাবকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জানা যায়, সোনাতলা থানা সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলী, এসআই ইমরান হোসেন ও এএসআই রমেনসহ সঙ্গীয় ফোর্স ৩ জুলাই রবিবার সন্ধ্যায় পৌরসভার গড়ফতেপুর ও স্টেশন এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে দেখতে পান, দলবেঁধে উঠতি বয়সের শিশু-কিশোররা মোবাইল ফোন ব্যবহার করছে। সন্দেহ হলে পুলিশের দল তাদের নিকটে গিয়ে দেখতে পান, তাদের মধ্যে কেউ ফ্রী ফায়ার খেলছে, কেউ পাবজি গেম খেলছে আবার কেউ কেউ পর্নোগ্রাফি দেখছে। এ সময় শিশু-কিশোরদের নিকট থেকে মোবাইল ফোন গুলো নিয়ে নেন পুলিশের দল। শিশু-কিশোরদের মধ্যে বেশি ভাগই ছিল ষষ্ঠ থেকে দশম শ্রেণী ও একাদশ দ্বাদশ শ্রেণী পড়ুয়া ছাত্র। বিষয়টি থানা অফিসার ইনচার্জকে অবগত করলে, তিনি উঠতি বয়সের শিশু-কিশোরদেরকে সামাজিক অবক্ষয় রোধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করে প্রাথমিকভাবে এ কর্মশালা আয়োজন করেন। কর্মশালায় শিশু-কিশোরদের মোবাইল ফোন ব্যবহারের উপর বিশদ আলোচনা হয়। এ সময় শিশু-কিশোর, অভিভাবক সহ পৌর কাউন্সিলর ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এ ব্যাপারে সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলী জানান, শিশু-কিশোরদের সামাজিক অবক্ষয় রোধে প্রত্যেক পিতা-মাতাকে প্যারেন্টস জিমেইল ব্যবহার করা উচিত। প্যারেন্টস জিমেইল মোবাইলে খোলা থাকলে পিতা-মাতার অনুমতি ছাড়া কোনো কিছু লগ ইন করতে পারবে না।

এ বিষয়ে সোনাতলা থানা অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানান, শিশু-কিশোরদের মোবাইল ফোন ব্যবহারে অভিভাবক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সতর্ক না হলে আগামী প্রজন্ম লেখাপড়া থেকে ছিটকে পড়বে এবং সামাজিক অবক্ষয় রোধ করা সম্ভব হবে না। তাই তিনি সবাইকে এ ব্যাপারে সজাগ থাকার অনুরোধ জানান।


Facebook Comments Box


Posted ৮:৩৩ অপরাহ্ণ | সোমবার, ০৪ জুলাই ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!