শুক্রবার ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জ-মহাস্থান রাস্তার বেহাল অবস্থা; সংস্কার উদ্যোগ নেই কারো

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ২২ জুন ২০২১
163 বার পঠিত
শিবগঞ্জ-মহাস্থান রাস্তার বেহাল অবস্থা; সংস্কার উদ্যোগ নেই কারো

শিবগঞ্জ-মহাস্থান রাস্তা দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে খানা খন্দের পরিণত হয়েছে। গত কয়েক দিনের টানা বর্ষার ফলে খানা খন্দরে পানি ভরে যাওয়ায় প্রতি নিয়তই সড়ক দূর্ঘটনা লেগেই থাকছে। রাস্তাটি বর্তমানে বেহলা অবস্থা হলেও সংস্কারের উদ্যোগে নেই কর্তৃপক্ষের, এই উপজেলার ৫ লক্ষাধিক মানুষের চলাচলের চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

সম্প্রতি জয়পুরহাট-মোকাতলা সড়কের আমতলী থেকে মোকামতলা পর্যন্ত রাস্তা সংস্কার কাজ চলমান থাকার কারণে শিবগঞ্জ উপজেলা সদর ভায়া জয়পুরহাট, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, লাল মনিরাহাট সহ কয়েক জেলার শত শত বাস ট্রাক বিকল্প রাস্তা হিসাবে এই পথ দিয়ে দিন-রাত অবাদে চলাচল করার কারণে রাস্তাটি বর্তমানে দেবে, ভেঙ্গে ও রাস্তার বিটমিন উঠে গিয়ে মহাস্থান থেকে আমতলী পর্যন্ত শত শত খানা খন্দরে পরিণত হয়েছে। ফলে প্রায় সময় দূর্ঘটনায় পতিত হচ্ছে যান বাহন সহ এলাকার মানুষরা।


সরেজিমনে গিয়ে দেখা যায়, শিবগঞ্জ পৌর এলাকার আমতলী ব্রাংক অফিস সংলগ্ন, নাগর বন্দর করোতোয়া নদীর ব্রীজ সংলগ্ন, মহিলা বিষয়ক কার্যালয়ের সম্মুখে, পোস্ট অফিস সম্মুখে, মশলা গবেষণা কেন্দ্র সম্মুখে, জাদুঘর সম্মুখ ও মহাস্থান মাহিসওয়ার ডিগ্রি কলেজ সম্মুখে এসমস্ত এলাকায় কোথাও ১ থেকে ২ হাত গর্তের সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টি হলেই রাস্তা যেন ডুবায় পরিণত হয়। এ উপজেলাটি শস্য ভান্ডার হিসাবে পরিচিত। এলাকার কৃষকরা তাদের উৎপাদিত ফসল লাউ, কাঁচা মরিচ, বেগুন, করলা, ডেরস, পোটল সহ বিভিন্ন শাক সবজি নিয়ে এই রাস্তা দিয়ে মহাস্থান হাটে বিক্রি করার জন্য নিয়ে যায়। কিন্তু রাস্তায় হাটু পানি জমে থাকায় অনেক সময় কাঁচামালের গাড়ী উল্টে গিয়ে মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।

বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান মুঠোফোনে আলোকিত বগুড়ার প্রতিনিধিকে বলেন, অল্প কয়েক দিনের মধ্যেই এই রাস্তার মেরামত কাজ শুরু করা হবে।


এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা আলোকিত বগুড়ার প্রতিনিধিকে বলেন, শিবগঞ্জ-মহাস্থান সড়কের বেহাল দশার কারণে ইতিমধ্যেই সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত রাস্তা সংস্কারের জন্য জানানো হয়েছে। রাস্তাটি সংস্কারের দাবীতে সম্প্রতি শিবগঞ্জ উপজেলা সদরে উপজেলার সচেতন ব্যক্তিরা মানব কর্মসূচি পালন করেছে।

Facebook Comments Box


Posted ১০:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(458 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!