রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ ৩০ জানুয়ারি

সাজু মিয়া, শিবগঞ্জ প্রতিনিধি   শনিবার, ২৩ জানুয়ারি ২০২১
32 বার পঠিত
শিবগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ ৩০ জানুয়ারি

আগামী ৩০ জানুয়ারি-২১ শিবগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৪ ডিসেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন এর নিদের্শনা মোতাবেক মনোনয়নপত্র দাখিল, বাছাই, প্রত্যাহার এবং প্রতীক বরাদ্দ অনুষ্ঠান সমাপ্ত হয়েছে। বর্তমানে প্রতিদ্ব›দ্বী প্রার্থীগণ শীত ও করোনা কে উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নির্বাচনি প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।
এ পৌরসভায় মেয়র পদে ৪জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন এবং ৯ টি সাধারণ ওয়ার্ডে ৩১ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। শিবগঞ্জ উপজেলা নির্বাচন কার্যক্রম ও আচরণবিধি মেনে চলার জন্য ৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটগণ নির্বাচনী আচরণবিধি পালনের জন্য মাঝে মাঝে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। শিবগঞ্জ পৌরসভার মোট ১১টি ভোট কেন্দ্রে ১৮ হাজার ৫জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

২৩ জানুয়ারি ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার, বগুড়া ও রিটার্নিং অফিসার মোঃ মাহবুব আলম শাহ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবীর, অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান, দিনব্যাপী ২শ জন ভোটগ্রহন কর্মকর্তাদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন বগুড়া সদর উপজেলা নির্বাচন অফিসার এসএম জাকির হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোঃ আনিসুর রহমান, শাহজাহানপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ দুলাল হোসেন।

alokitobogura.com

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আনিসুর রহমান জানিয়েছেন, অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য ইতিপূর্বে ব্যপক প্রস্তুতি নেওয়া হয়েছে। স্থানীয় পর্যায়ে ছোট খাটো কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও আইন শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠ ও স্বাভাবিক রয়েছে। প্রার্থীদের মধ্যে ব্যপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। মাঠ পর্যায়ে সকল প্রার্থীদের মধ্যে পারস্পারিক প্রতিযোগিতা-প্রতিদ্ব›িদ্বতা থাকলেও প্রতিহিংসা নাই। রিটার্নিং অফিসার কর্তৃক প্রতীক বরাদ্দের পর থেকে অধ্যবধি কোন প্রকার বড় ধরনের অপ্রিতিকর ঘটনা ঘটেনি। শিবগঞ্জবাসী আগামী ৩০ জানুয়ারি পৌরসভার এলাকায় ১টি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট দেখার অপেক্ষায় আছে।

Facebook Comments

Posted ৫:১৪ অপরাহ্ণ | শনিবার, ২৩ জানুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!