শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে ঈদের কেনাকাটা

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   সোমবার, ০৩ মে ২০২১
116 বার পঠিত
শিবগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে ঈদের কেনাকাটা

লকডাউনের কারনে বেশকিছুদিন বন্ধ থাকার পর আবারও খুলেছে বগুড়ার শিবগঞ্জের কাপড়ের দোকান সহ অন্যান্য দোকানপাট। দোকানপাট খোলার কারনে ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরেছে। বেচা কেনা যাই হোক তারা দোকান খুলেতে পেরেছে এটাই তাদের জন্য বড় ব্যাপার।

গত কয়েক ধরে দেখা যাচ্ছে, উপজেলা সদরের নিমতলা, নাগর বন্দর, আমতলী, কিচক, মহাস্থান, পিরব, মোকামতলাসহ প্রায় সকল বন্দরের দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভির।সামাজিক দুরত্ব বা স্বাস্থ্যবিধি মানার কোনবালাই নেই। করোনাভীতি উপেক্ষা করে ঈদ উদযাপনের লক্ষে কেনা কাটায় ব্যস্ত সময় পার করছে ক্রেতারা।


করোনা পরিস্থিতি এবং বাংলাদেশে করোনার উর্ধমুখী সংক্রমনের হার ও মৃত্যুর হার বিবেচনায় যখন প্রায় নিশ্চিত হয়ে গেছে যে, আমাদেরকে করোনার মধ্যেই নিজেদেরকে নিরাপদ রেখে বসবাস ও ব্যবসা বাণিজ্য করতে হবে। নিজেদের সুরক্ষা নিজেদেরকেই করতে হবে। সবকিছুর আগে জীবন রক্ষায় যত্নবান হতে হবে। সর্বাধিক গুরুত্বের সঙ্গে। বেঁচে থাকলে আবার ঈদ ফিরে পাওয়া যাবে। ঢিলাঢালা ভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে চলবে না।

করোনা মোকাবিলা একক ভাবে কারো পক্ষে বা সরকারের পক্ষে সম্ভবপর নয়। এর জন্য সকলের সম্মিলিত সহযোগিতা একান্ত প্রয়োজন। একে জয় করতে চাই যুদ্ধ। এ যুদ্ধ রক্তপাতের নয়, জীবন দেওয়া নয়। প্রয়োজন শুধু সচেতনতা। সকলের দায়িত্বশীল আচরন চলমান মহাদুর্যোগ থেকে মুক্তি দিতে পারে। কিন্তু এ বিধি নিষেধ সত্তেও


ব্যবসায়ী বা জনসাধারন কারও মধ্যেই নেই কোন করোনা ভীতি।এই সংকটসম সময়েও নিশ্চিন্তে করছেন ঈদের কেনাকাটা। এ সব এলাকায় সবচেয়ে বেশী ভির লক্ষ করা গেছে কাপড়ের ও জুতা সেন্ডেলের দোকানগুলোতে। ক্রেতাদের মুখে মাস্কতো নেই অনেক দোকানের বিক্রেতাদের মুখও মাস্ক নেই।

আর এ কারনে গত ১মে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারপ্রাপ্ত নির্বাহি অফিসার মৌলী মন্ডল ভাম্যমান আদালতের মাধ্যমে উপজেলা সদর সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দোকান মালিকের জরিমানা করেন।


Facebook Comments Box

Posted ৯:১৪ অপরাহ্ণ | সোমবার, ০৩ মে ২০২১

Alokito Bogura। Online Bangla News Portal |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৬১০ ৯১১ ৮৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!