বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে সন্ত্রাসী কর্তৃক ২বিঘা জমির ধান কর্তন; বিভিন্ন ফসলের ক্ষতিসাধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   সোমবার, ০৩ মে ২০২১
59 বার পঠিত
শিবগঞ্জে সন্ত্রাসী কর্তৃক ২বিঘা জমির ধান কর্তন; বিভিন্ন ফসলের ক্ষতিসাধন

বগুড়ার শিবগঞ্জ বাগলপুরে বহিরাগত সন্ত্রাসী দ্বারা এক কৃষকের ২ বিঘা জমির ধান কর্তন সহ বিভিন্ন ফসলের ক্ষতি সাধন তাৎক্ষণিক ভাবে থানা পুলিশের হস্তক্ষেপ।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের বাগলপুর গ্রামের মৃত তয়েজ উদ্দিন ব্যাপারীর পুত্র কৃষক মোঃ তফিজার রহমান ২০০০ সালে বগুড়া দ্বিতীয় সাব-জজ আদালত থেকে রায় নিয়ে বাগলপুর মৌজার জেএল নং-২০ এর সি.এস খতিয়ান নং- ৫৯, দাগ নং- ৩২০, ৩৩৬,৩৩৩,৩৪০,২৪ নং জমি গুলো দীর্ঘ ২১ বছর ধরে ভোগদখল করে ধান সহ বিভিন্ন ফসল ফেলে সুন্দর ভাবে চাষাবাদ করে আসছে। কিন্তু হঠাৎ করে আদালতে আইন কে অগ্রাহ্য করে বিভিন্ন সময়ে বাগলপুর গ্রামের মৃত আব্দুল কাশেম ব্যাপারী এর পুত্র মোঃ জাহাঙ্গীর হায়দার রিজু ব্যাপারী গং উক্ত দাগের জমি গুলো দখল করার চেষ্টা করে। কিন্তু গত রবিবার সবার অজান্তে সকাল অনুমান ৮টার দিকে হঠাৎ করে বাগলপুরে জাহাঙ্গীর, ফারুক, ওসমানগণি, সিদ্দিক মিয়া, হায়দার আলী, শিমুল ব্যাপারী গং বিভিন্ন এলাকা থেকে ২ শতাধিক বহিরাগত ভাড়াটি সন্ত্রাসী নিয়ে এসে জোরপূর্বক ভাবে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে উক্ত তফসীলের বর্ণিত দাগের প্রায় ২বিঘা জমির ধান কেটে নিয়ে যায় এবং ১০ শতক জমির করলা, ১০ শতক জমির পটল, ১৬ শতক জমির লাউয়ের গাছ উপড়ে ফেলে ব্যাপক ক্ষতি সাধন করেছে।

এসময় থানায় খবর দিলে অফিসার ইনচার্জ তাৎক্ষণিক ভাবে ফোর্স পাঠিয়ে দিলে কিছু ফসল রক্ষা পায়। এ দিকে অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম উভয় পক্ষকে ডেকে আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জমি গুলো বর্তমানে যার ভোগদখলে আছে। সেই জমি গুলো চাষাবাদ করবে। জাহাঙ্গীর হায়দার রিজু ব্যাপারী গংদের কে উক্ত জমি গুলোতে না যাওয়ার আহবান জানান এবং আইন হাতে তুলে না নেওয়ার জন্য অনুরোধ করেন।

সোমবার সরেজমিনে ঘটনার স্থলে গিয়ে জানা যায়, তফিজার রহমানের জমির ধান ও বিভিন্ন ধরনের ফসল প্রতিপক্ষের লোকজন বহিরাগত ভাড়া দিয়া সন্ত্রাসী লোক এনে ধান কর্তন সহ বিভিন্ন ফসল উপড়ে ফেলে তছনছ করে ফেলেছে।

এ ব্যাপারে বাগলপুর গ্রামের নান্নু মিয়া, জকির উদ্দিন, ফজলু মিয়া, সাইফুল ইসলাম, মজিবর রহমান এর মত অনেকে জানান যে, আমাদের জীবনে কখনও দেখেনি বাহির থেকে ভাড়াটিয়া সন্ত্রাসী লোকজন নিযে এসে এভাবে ফসল কাটে ও তছনছ করে আমাদের গ্রামের তার এ ধরনের ঘটনা কখনও হয়নি। এটাই প্রথম আমরা জানি জমি গুলো তফিজার রহমানের সে তো দির্ঘদিন থেকে চাষাবাদ করে আসছে। আমরা জানি জমিগুলো নিয়ে আদালতে মামলা চলছে এবং তফিজার রহমান মামলায় রায় পেয়েছে। কাগজ যার জমি তার। দেশে আইন আছে। থানা পুলিশ না আসলে তফিজার রহমান গংদের আরো ক্ষতি হতো, এমনকি যত লোক এসেছিল ওরা বাড়ী ঘরে হামলা করত। পুলিশকে তারা বাহবা জানায়।

বিষয়টি নিয়ে তফিজার রহমানের সাথে কথা বললে তিনি বলেন, আমার বাবার পৈত্রিক সম্পত্তিতে আমি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছি। জাহাঙ্গীর হায়দার রিজু গং হঠাৎ করে ২ শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী লোক এনে আমার ২ বিঘা জমির পাকা ধান কেটে নিয়ে যায় এবং বিভিন্ন ধরনের ফসল উপরে ফেলে তছনছ করে ফেলেছে এতে করে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। আমি হয়তো ঘটনাস্থলে গেলে ওরা আমাকে মেরে ফেলতো এবং আমার বাড়ী-ঘরে হামলা করে ভাংচুর করতো। তবে থানার পুলিশ তাৎক্ষণিক ভাবে না আসলে আমার জীবন শেষ করে দিত এবং আমার বাড়ী-ঘর পুড়ে ছাই করে দিত। আমি থানার অফিসার ইনচার্জ সহ পুলিশদের কে ধন্যবাদ জানাই। এব্যাপারে প্রতিপক্ষ রিজুর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Facebook Comments Box

Posted ৯:৪০ অপরাহ্ণ | সোমবার, ০৩ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!