মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে মহিলা সদস্যর বিরুদ্ধে পুকুর শুকিয়ে মাছ ধরার অভিযোগ

সাজু মিয়া, আলোকিত বগুড়া   মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪
245 বার পঠিত
শিবগঞ্জে মহিলা সদস্যর বিরুদ্ধে পুকুর শুকিয়ে মাছ ধরার অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে মহিলা ইউপি সদস্য পেশি শক্তির মাধ্যমে বৈদ্যুতিক মটর বসিয়ে পুকুর শুকিয়ে ২ লক্ষাধিক দেশী জাতের মাছ ধরার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার উপজেলার কিচক ইউনিয়নের পদ্মপুকুর গ্রামে

অভিযুক্ত মহিলা ইউপি সদস্য জামিলা বেগম মাছ ধরার অভিযোগটি অস্বীকার করে  বলেন, আদিবাসী ( সাঁওতাল) সম্প্রদায়ের লোকজনের যাতায়াতের সুবিধার্থে কাবিখা প্রকল্পের রাস্তা সংস্কার কাজের জন্য সরকারি পুকুর শুকানো হয়েছে।


জানা যায়, উপজেলার কিচক ইউনিয়নের পদ্মপুকুর গ্রামের মৃত: ওমর আলী মন্ডল এর ছেলে ওসমান আলী শালদহ মৌজার সাবেক ৫৫৭ হাল ২৩৬৫ দাগের ১ একর ৩২ শতক পুকুর শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছে। পদ্মপুকুরটি ভোগ দখল করে আসলে প্রতিপক্ষ মহিলা ইউপি সদস্য জামিলা বেগম, পদ্মপুকুর গ্রামের হাতেম আলীর ছেলে আব্দুর রাজ্জাক,একই গ্রামের মোমিন প্রাং এর ছেলে গাজিউল, মোসলেম প্রাং এর ছেলে রফিকুল ইসলাম, মোমিন এর মেয়ে নাদিরা বেগম, আকলিমা বেগমগং একটি খুঁটির জোরে জোরপূর্বক ভাবে ওই পুকুরটি বৈদ্যুতিক মটর বসিয়ে পুকুর শুনিয়ে দেশী জাতের ২ লক্ষাধিক টাকার মাছ ধরে।

সরেজমিনে গিয়ে দেখা যায় মহিলা ইউপি সদস্য জামিলা বেগমসহ তার লোকজন বৈদ্যুতিক মটর পুকুর হতে সরিয়ে নিচ্ছেন। গণমাধ্যম কর্মীর প্রশ্নের জবাবে তিনি পুকুরটি সরকারি, গ্রামের লোকজন এই পুকুর শুকিয়ে নিচ্ছেন। পুকুর শুকানোর কারণ জানতে চাইলে তিনি বলেন, কাবিখা প্রকল্পের কাজের জন্য শুকানো হচ্ছে পুকুরের পাড় সংলগ্ন রাস্তা সংস্কার করার জন্য। যেহেতু সরকারি রাস্তার কাজ হবে ও পুকুর পাড় সংলগ্ন গাইড ওয়াল তৈরী করা হবে। তাই সরকারি পুকুর খনন করে রাস্তায় মাটি ভরাট করার লক্ষ্যে পুকুর শুকানো হচ্ছে। তবে পুকুরে কোন মাছ নেই, পানা (বাতরাজ) দিয়ে ভরা রয়েছে।


এব্যাপারে ওসমান আলী বলেন, পদ্ম পুকুরটি আমি দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছি। পুকুরটি প্রয়োজনীয় কাগজপত্রাদি আমার নামে রয়েছে। বর্তমানে পুকুর নিয়ে আদালতে মামলা চলছে। কিন্তু প্রতিপক্ষ মহিলা সদস্য জামিলা বেগম ও তার লোকজন জোরপূর্বক ভাবে মটর বসিয়ে পুকুর শুকিয়ে ২ লক্ষাধিক টাকার দেশী জাতের মাছ ধরেছে। সে কাবাখা প্রকল্পের নামে অন্যায় ভাবে আমার পুকুর শুকিয়েছে

এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।


Facebook Comments Box

Posted ৩:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!