বৃহস্পতিবার ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে মডেল মসজিদের জায়গায় কলাগাছ রোপন; জমি দখলের চেষ্টা

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২
99 বার পঠিত
শিবগঞ্জে মডেল মসজিদের জায়গায় কলাগাছ রোপন; জমি দখলের চেষ্টা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে ট্রাক চালক কর্তৃক নির্মাণাধীন শিবগঞ্জ উপজেলা মডেল মসজিদের জায়গায় ৩০টি কলা গাছ রোপন করে জায়গা বেদখলের চেষ্টা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বগুড়ার শিবগঞ্জে গণপূর্ত বিভাগের ১২কোটি ১৪লক্ষ টাকায় ব্যয়ে কাজী এরফানুর রহমান নামীয় ঠিকাদারী প্রতিষ্ঠান পান। মডেল মসজিদ নির্মাণ কাজ গত ৩বছর পূর্বে শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রথম দিকে কাজ দ্রুত গতিতে করলেও পরবর্তীতে ৫২টি কলাম ও কয়েকটি ধাপ সিঁড়ি নির্মাণ করার পর কাজ ধীর গতিতে চলতে থাকে। এক পর্যায়ে গত ৩০ আগষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানটি কাজ ফেলে রেখে তাদের সরঞ্জমাদি নিয়ে চলে যায়। মসজিদের কাজ বন্ধ থাকার সুযোগে শিবগঞ্জ পৌর এলাকার চকভোলাখাঁ গ্রামের ফজলার রহমান এর ছেলে ট্রাক চালক তবিবর রহমান মডেল মসজিদের সিঁড়ি ও মেইন গেড সংলগ্ন জায়গায় ৩০টি কলার গাছ রোপন করেন।


এ ব্যাপারে ট্রাক চালক তবিবর রহমান মুঠোফোনে আলোকিত বগুড়া’কে বলেন, আমার বাবা ফজলার রহমান ও চাচা দসি উদ্দিনের নামে জায়গার যাবতীয় কাগজপত্র রয়েছে। আমাদের জায়গা আছে বলেই আমরা কলার গাছ রোপন করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও মডেল মসজিদ কমিটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি উম্মে কুলসুম সম্পা আলোকিত বগুড়া’কে বলেন, মসজিদের জায়গায় অযথা গাছ রোপন করে বেদখলের চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেওয়া হবে।


নাম প্রকাশ্যে অনিচ্ছুক অনেকেই বলেন, দেশের অনেক উপজেলায় মডেল মসজিদের কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদারের গড়িমশি করার কারণে বছরের পর বছর পেরিয়ে গেলেও শুধু মাত্র কয়েকটি কলাম নির্মাণ করে নির্মাণ সামগ্রী সরিয়ে নেওয়া হয়েছে। মডেল মসজিদের কাজ দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় এ ধরনের সমস্যা সৃষ্টি হচ্ছে। তবে মসজিদ নির্মাণ করা হলে এ সমস্যা থাকবে না। তারা দ্রুত মসজিদের নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

Facebook Comments Box


Posted ৯:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!