শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান আটক-৩

সাজু মিয়া, আলোকিত বগুড়া   মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩
89 বার পঠিত
শিবগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান আটক-৩

বগুড়ার শিবগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক মোকামতলা আর এন্ড আর পটেটো কোল্ড ষ্টোরেজ (প্রাঃ) লিঃ এ অভিযান পরিচালনা করেন।

গত‌ মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক  (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান এ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে আলু মজুদ রাখার দায়ে ৩জন কে আটক করা হয়।


আটকৃতরা হলেন ভরিয়া গ্রামের আব্দুল মান্নান এর ছেলে শাহ আলম (৬০), দাইমুল্ল্যা গ্রামের আব্দুল জলিল এর ছেলে জাহিদ হাসান সুমন (২২) ও শংকরপুর গ্রামের নুরুল ইসলাম এর ছেলে
রিপন মিয়া (৩৫)।

বাজারে বাড়তে থাকা দামের লাগাম টানতে নতুন করে তিনটি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য বেঁধে দিয়েছে সরকার। ১৪ সেপ্টেম্বর  আলু, পেঁয়াজ ও ডিম এই পণ্যের দাম ঠিক করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বেশ কিছুদিন ধরে এই তিন পণ্যের দাম বাজরে অস্থিরতা বিরাজ করছে।


সরকার নির্ধারিত দাম প্রতি কেজি আলু ৩৫-৩৬ টাকা, ডিম হালি ৪৮ টাকা, প্রতি কেজি পেঁয়াজ ৬৪-৬৫ টাকা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার আশায় আলু হিমাগারে মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি করছে। এর প্রেক্ষিতে বাজার নিয়ন্ত্রণ করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান মঙ্গলবার সকালে মোকামতলা আর এন্ড আর পটেটো কোল্ড ষ্টোরেজ (প্রাঃ) লিঃ এ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা কালে অবৈধ আলু মজুদ ৩ ব্যবসায়ীকে আটক করা হয়। পরে আটকৃতদের থানায় নিয়ে আসে পুলিশ। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন পরিচালক (অভিযোগ) ভোক্তা অধিকার দপ্তর মোহাম্মদ হাসানুজ্জামান, যুগ্ম পরিচালক এন এস আই ফয়সাল আহমেদ, জেলা প্রশাসক (অতিরিক্ত) মেজবাউল করিম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, সহকারী পুলিশ সুপার ( শিবগঞ্জ সার্কেল) তানভীর আহমেদ।


এরিপোর্ট লেখা পর্যন্ত আটকৃতদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ব্যবসায়ীরা আলু মজুদ রেখে বাজারে আলুর কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। আমাদের অভিযান চলছে। ৩জন আলু ব্যবসায়ী আলু মজুদ রাখার দায়ে তাদেরকে আটক করা হয়েছে। যারা আলু মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরী করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গতঃ সরকার নির্ধারিত দাম প্রতি কেজি আলু ৩৫-৩৬ টাকা, ডিম হালি ৪৮ টাকা, প্রতি কেজি পেঁয়াজ ৬৪-৬৫ টাকা, প্রতি লিটার সয়াবিন তেল ১৬৯ টাকা, প্রতি কেজি খোলা চিনি ১৩০ টাকা।

Facebook Comments Box

Posted ১০:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!