রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে বিপুল ভোটে পুনরায় মেয়র নির্বাচিত হলেন মানিক

সাজু মিয়া আলোকিত বগুড়া   শনিবার, ০৯ মার্চ ২০২৪
60 বার পঠিত
শিবগঞ্জে বিপুল ভোটে পুনরায় মেয়র নির্বাচিত হলেন মানিক

বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে সাবেক পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক নারিকে গাছ প্রতীকে ৮হাজার ১৩১ ভোট পেয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থী রিজ্জাকুর রহমান রাজু হ্যাঙ্গার প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০। ৩৭২১ ভোটের ব্যবধানে মানিক পুনরায় বেসরকারি ভাবে মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রথমবারের মতো ইভিএম এর মাধ্যমে ভোট প্রদান নিয়ে ভোটারদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা থাকলেও, ভোটাররা ইভিএমে ভোট প্রদান করতে পেরে অনেকটায় খুশি। তবে নারী ভোটারদের কেউ কেউ আঙ্গুলের ছাপ স্পষ্ট না ওঠায় ভোট দিতে গিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন বলে জানিয়েছেন।


বগুড়ার জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, সকাল ৮টা থেকে ১১টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ১০টার মধ্যে প্রায় ২০ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রেই উৎসবমুখর পরিবেশে ভোটারদের ব্যাপক উপস্থিতি পরিলক্ষিত হয়েছে।

তিনি আরো জানান, পৌরসভার ১১টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাহী ম্যাজিস্ট্রেট,বিজিবি, পুলিশ, র‌্যাব আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।


উপনির্বাচনে মেয়র পদে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুবারের সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক (নারিকেল গাছ প্রতিক) ভোট পেয়েছেন ৮ হাজার ১৩১, ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুর রহমান রাজু (হ্যাঙ্গার প্রতীক) ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০, ওষুধ ব্যবসায়ী হামদান মন্ডল (জগ প্রতীকে) ভোট পেয়েছেন ১৭২ ও আব্দুল খালেক (মোবাইল ফোন) ভোট পেয়েছেন ২১০ ভোট।

১১টি কেন্দ্রে মোট ভোটার ১৯ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬৩০ জন ও নারী ভোটার ৯ হাজার ৮৪৩ জন। ভোট কক্ষের সংখ্যা ৫৫টি। এর মধ্যে ১০টি ভোট কেন্দ্র অস্থায়ী।


বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) স্নিগ্ধ আখতার জানান, উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেন্দ্রগুলোতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা নিয়োজিত ছিলেন।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল রহমান রাজু উভয়েই নির্বাচনের পরিবেশ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ বলে অভিমত প্রকাশ করেছেন।

ভোট চলাকালীন সময়ে দূপূর ২টার দিকে শব্দলদিঘী কেন্দ্র থেকে প্রায় ১ কিলোমিটার দূরে বেলগাড়ী এলাকায় দূর্বৃত্তরা ২টি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে। তবে অগ্নিসংযোগের ঘটনায় কাউকে আটক করা হয়নি।

প্রসঙ্গত: শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক দ্বাদশ সংসদ নির্বাচনে বগুড়া-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে পদত্যাগ করায় মেয়র পদ শুণ্য হয়। পরে এই আসন জোটের শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। ফলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক নারিকেল গাছ প্রতিক নিয়ে আবারো উপ-নির্বাচনে অংশ নিয়েছেন।

Facebook Comments Box

Posted ৬:১৫ অপরাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!