শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে দুর্গামন্দির নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ১৩ মে ২০২২
88 বার পঠিত
শিবগঞ্জে দুর্গামন্দির নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন

বগুড়ার শিবগঞ্জে শ্রী শ্রী দুর্গা মন্দির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়েছে। ১৩ মে শুক্রবার বিকেল ৪টায় শিবগঞ্জ কেন্দ্রীয় বানাইল বারোয়ারী শিবমন্দিরে পৌরসভার মেয়র ও শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক এই নির্মাণকাজের উদ্বোধন করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

শিবগঞ্জ কেন্দ্রীয় বানাইল বারোয়ারী শিব মন্দির কমিটির আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দির কমিটির সভাপতি ডা. দেবাশীষ কুমার গুপ্ত।


এসময় প্রধান অতিথি পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের সময়ে সকল ধর্ম, বর্ন, নির্বিশেষে সকল মানুষ, যে যার ধর্মের রীতিনীতি, আচার অনুষ্ঠান, ঈদ, পূজাপার্বন পালন করে যাচ্ছেন। বিশ্বের প্রাচীনতম ধর্মের মধ্য সনাতন ধর্ম উল্লেখ যোগ্য। শিবগঞ্জে কেন্দ্রীয়ভাবে একটি ধর্মচর্চা কেন্দ্রে ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে আমি উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। শিবগঞ্জের মানুষের মধ্যে ধর্ম নিয়ে কোন মতবিরোধ নেই। সকল ধর্মের মানুষ এক সঙ্গে ধর্মীয় অনুষ্ঠান পালন করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমি দুর্গাপূজার সময় এখানে এসেছিলাম। আপনাদের সোহার্দ্যপুণ্য আচরণ দেখে আমি মুগ্ধ হয়েছি। শিবগঞ্জে যে আধুনিক দুর্গামন্দিরের নির্মাণকাজ শুরু হচ্ছে, সেটা অনেক আনন্দের বিষয়। এখানকার রাজনৈতিক নেতৃবৃন্দরা অনেক আন্তরিক। তাদের সহযোগিতায় সকল ধর্মের মানুষ এক সঙ্গে মিলে মিশে যে যার ধর্ম নির্বিঘ্নে পালন করে যাচ্ছে। এটা বাংলাদেশের মধ্যে বিরল। শিবগঞ্জের জনসাধারণ সাম্প্রদায়িক দাঙ্গা ও ধর্মীয়‌ সহিংসতা লিপ্ত নেই। সম্প্রতি দুর্গাপূজার সময় সাম্প্রদায়িক হাঙ্গামা পরিলক্ষিত হলেও শিবগঞ্জের রাজনৈতিক নেতৃবৃন্দ পুলিশের পাশে থেকে ঢাল হিসাবে রক্ষা করেছে। তারা কাউকে একটি আচরও লাগতে দেননি। আমি স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানাবো ধর্মীয় সকল বিষয়ে সর্বদা সজাগ থাকতে হবে। কোন রকম বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া হবে না। আমরা সকল ধর্মের মানুষ হাতে হাত রেখে এ দেশকে এগিয়ে যাবো।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) তানভীর হাসান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহার আলী। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, শিবগঞ্জ থানার ওসি দীপক কুমার দাস, বগুড়া জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. এন, সি, বাড়ই, ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম শহীদ, পৌর কাউন্সিলর খম শামীম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি অ্যাড. উজ্জ্বল প্রসাদ কানু, শিবগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের, সাধারণ সম্পাদক, দুলাল চন্দ্র অধিকারী, বিশিষ্ট ঠিকাদার ও ব্যবসায়ী শ্যামল কুমার ঘোষ, বিশিষ্ট সমাজসেবী স্বপন কুমার ঘোষ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিবগঞ্জ কেন্দ্রীয় বানাইল বারোয়ারী শিব মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষ্মী নারায়ণ দাস (সংগ্রাম) ও অর্থ সম্পাদক গণেশ প্রসাদ কানু। অনুষ্ঠানে জানানো হয় ৩৮ লক্ষাধিক টাকা ব্যয়ে আগামী এক বছরের মধ্যে মন্দিরের নির্মান কাজ সম্পন্ন করা হবে। পরে শ্রী শ্রী দুর্গা মন্দিরের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করা হয়েছে।


Facebook Comments Box

Posted ৮:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মে ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!