রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে ত্রি-মুখী লড়াইয়ের সম্ভবনা হ্যাট্রিক না নতুন মুখ!

সাজু মিয়া, আলোকিত বগুড়া   শুক্রবার, ০৫ জানুয়ারি ২০২৪
53 বার পঠিত
শিবগঞ্জে ত্রি-মুখী লড়াইয়ের সম্ভবনা হ্যাট্রিক না নতুন মুখ!

টানা তিন বার না নতুন কোন মুখ এটায় চলছে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে সর্বত্রই আলোচনা। বগুড়ার ৭টি আসনের মধ্যে সবার নজর বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে। কারণ এই আসনেই হবে লাঙল আর স্বতন্ত্র ট্রাক প্রতীকের হাড্ডাহাড্ডি লড়াই। ফলে এ আসনে লাঙল প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে আছেন অস্বস্তিতে। কারণ আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছেন। ত্রি-মুখী লড়াইয়ের সম্ভবনা হ্যাট্রিক না নতুন মুখ!

এ আসনে লাঙল নিয়ে লড়ছেন দুইবারের এমপি ও জেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ্। তার প্রতিদ্বদ্বিতা প্রার্থী হিসাবে মাঠে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী উপজেলা পরিষদের দুই বারের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ বিউটী বেগম। এ আসনে আর এক শক্ত স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকরাম হোসেন। তিনি কাঁচি মার্কা নিয়ে লড়ছেন। এলাকার মানুষের অনেকের ধারনা এ আসনে এবার ত্রি-মূখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।


একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ২৬ হাজার ১৮৬জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৩ হাজার ৪৬০ জন, নারী ১ লাখ ৬২ হাজার ৭২৩ জন এবং তৃতীয় লিঙ্গের ৩ জন। ভোটকেন্দ্র রয়েছে ১১০টি।

আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের নিশ্চিত বিজয়ের সম্ভবনা থাকার পরেও গত দু বারের মত বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীর কাছে আসন ছেড়ে দেওয়ায় ভোটের কোন আমেজ নেই এই আসনে। এদিকে জাতীয় পার্টিকে আসন ছেড়ে দিলেও লাঙলের প্রার্থীও খুব একটা সুবিধা জনক অবস্থানে আছে সেটিও নিশ্চিন্তে বলা যাচ্ছেনা। এমতাবস্থায় স্বতন্ত্র প্রার্থীর দিকে ঝুঁকছেন আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। এই আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে গত তিন বারের মত এবারও দলীয় প্রার্থী না দেওয়ায় নেতাকর্মীদের মাঝে হতাশা দেখা গেছে। ফলে আগামীতে আওয়ামী লীগের শক্ত অবস্থান দুর্বল হওয়ার আশঙ্কা করছেন তৃণমূল নেতাকর্মীরা।


আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে মোট প্রার্থী সাতজন প্রতিদ্বন্দিতায় নেমেছেন। তবে ভোটের মাঠে এখন পর্যন্ত প্রচারে নেমেছেন পাঁচজন। এ আসনের প্রার্থীরা হলেন জাতীয় পার্টির প্রার্থী গত দুবারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ, স্বতন্ত্র প্রার্থী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ বিউটী বেগম (ট্রাক), আওয়ামীলীগ নেতা মো. আকরাম হোসেন (কাঁচি), ও আল ফারাবী মোঃ নুরুল ইসলাম (ব্রেঞ্চ), তৃণমূল বিএনপি’র প্রার্থী বজলুর রহমান (সোনালি আঁশ), বিএনএফ’র প্রার্থী বরকতউল্লাহ (টেলিভিশন), বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মুনসুর রহমান শেখ (ডাব)।

নির্বাচনকে ঘিরে উপজেলার সর্বত্র প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। ইতিপূর্বে প্রার্থীরা জনসংযোগের পাশাপাশি পথসভাও করেছে। সাধারণ ভোটাররা ও নেতাকর্মীরা হোটেল-রেস্তোরা, চায়ের দোকানে চায়ের কাপে কাপে নির্বাচনী আলাপ আলোচনা ব্যস্ত রেখেছেন। কে হবেন এই আসনের সংসদ সদস্য। আবারও কি শরিফুল ইসলাম জিন্নাহ্ লাঙ্গল প্রতীক নিয়ে বিজয়ী হয়ে হ্যাট্রিক করবেন এ আসনে। সেটা দেখতে হলে অপেক্ষা করতে হবে। সাধারণ ভোটরার বলছে, ৭ জানুয়ারি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হলে বিউটী বেগম এর ট্রাক প্রতীকের সাথে হাড্ডা-হাড্ডি লড়াই হবে জিন্নাহ্’র লাঙ্গল প্রতীকের।


Facebook Comments Box

Posted ৮:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ জানুয়ারি ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ১৭ ৫০ ৯১ ১৮ ৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!