মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জে উপজেলা পরিষদের বরাদ্দের অনিয়মের আন্দোলনে নারী জনপ্রতিনিধিরা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   রবিবার, ০২ মে ২০২১
67 বার পঠিত
শিবগঞ্জে উপজেলা পরিষদের বরাদ্দের অনিয়মের আন্দোলনে নারী জনপ্রতিনিধিরা

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় নির্বাচিত নারী জনপ্রতিনিধিরা উপজেলা পরিষদের বরাদ্দের অনিয়ম ও অধিকার থেকে বঞ্চিত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০২ মে) দুপুর ১টা হতে আড়াইটা পর্যন্ত শিবগঞ্জ উপজেলা নারী উন্নয়ন ফোরামের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও শিবগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার।

তিনি অভিযোগ করে বলেন, উপজেলা পরিষদের বার্ষিক বাজেটের শতকরা ২৫শতাংশ নারী উন্নয়ন ফোরামের জন্য বরাদ্দ দেওয়ার কথা থাকলেও দেওয়া হচ্ছে খুবই সীমিত। বরাদ্দকৃত ৯লক্ষ টাকা এডিপির টেন্ডারের মাধ্যমে বাস্তবায়ন করা হয়েছে। পিইসির মাধ্যেমে একটি টাকাও বাস্তবায়ন করা হয়নি। ব্যানারে কিন্তু ঠিকই উন্নয়ন তহবিল দেখানো হয়েছে। আমি গত এক বছরে একটি টাকার কাজও করিনি। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় ভিজিডি ও ভিজিএফ এর তালিকায় মহিলা ভাইস চেয়ারম্যানের জন্য যা বরাদ্দ রাখা হয় ইউনিয়ন পরিষদে গিয়ে তা-ও পাওয়া যায়না।


তিনি আরও বলেন, উপজেলার করোনার বরাদ্দ ৩০লক্ষ টাকা জনগণের হাতে হাতে না দিয়ে নাম মাত্রমূল্যে খাবার কিনে দেওয়া হচ্ছে। এ টাকা বন্টনের কোন নিয়মই মানা হচ্ছেনা। উপজেলার বিভিন্ন দপ্তরে গেলে আমাকে কোন ফাইল দেখতে দেয়না। অফিসাররা একজন বিশেষ ব্যক্তির ইন্ধনে তালবাহানা করে। উপজেলা চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যানের কক্ষে এসি ও টিভি থাকলেও আমার রুমে ভালো একটা ফ্যান-ও নেই, আমার ইচ্ছামত কোন প্রকল্প পরিদর্শক করতে পারচ্ছিনা। তাই আমার ভ্রমণ বিলও সঠিক ভাবে হচ্ছেনা। সর্বপরি আমাদের একেবারে মাইনাস করার চেষ্টা চলছে। আমরা দ্রূততম সময়ের মধ্যে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করবো।

এ সময় নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক বিউটি বেগমসহ শিবগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচিত নারী জনপ্রতিনিধি এবং উপজেলার বিভিন্ন স্তরের তিন শতাধিক নারী উপস্থিত ছিলেন।


এমন অভিযোগের বিষয়ে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু বলেন, তার বরাদ্দ নিয়ে কোন অনিয়ম হয়নি। তার অভিযোগগুলো মিথ্যা।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলী মন্ডল বলেন, কিছু দিন হলো আমি ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছি। এ বিষয়ে আমি কিছু জানিনা।


Facebook Comments Box

Posted ৮:২০ অপরাহ্ণ | রবিবার, ০২ মে ২০২১

Alokito Bogura। Online Bangla News Portal |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৬১০ ৯১১ ৮৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!