মঙ্গলবার ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিবগঞ্জের মোকামলায় অগ্নিকাণ্ডে ঘর ও গরু-ছাগল পুড়ে ছাই

নুরনবী রহমান, স্টাফ রিপোর্টার   বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১
36 বার পঠিত
শিবগঞ্জের মোকামলায় অগ্নিকাণ্ডে ঘর ও গরু-ছাগল পুড়ে ছাই

বগুড়ার শিবগঞ্জের ভয়াবহ অগ্নিকাণ্ডে এক কৃষকের বসত ঘরসহ গবাদিপশু পুড়ে ছাই হয়েছে। এঘটনায় ২জন আহত হয়েছে। বুধবার দিবাগত রাতে উপজেলার মোকামতলা ইউনিয়নের মুরাদপুর মধ্যপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। এমনকি তাঁদের পড়নের কোন বস্ত্র উদ্ধার করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (২৫মার্চ) সকাল ১০টায় সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ২টার দিকে কৃষক ছায়েদ জাম্মানের বাড়ীতে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। রাতে কৃষক ছায়েদ জাম্মান তাঁর ঘরে আগুন দেখতে পেয়ে চিৎকার করতে থাকে। এসময় গ্রামবাসী দ্রুত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। গরুর গোহাল ঘরটিতে কাট খড় দিয়ে ভরপুর থাকায় মুহূর্তে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। পরে এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দিলে বগুড়ার শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সোনাতলা উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড় ঘন্টার প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

alokitobogura.com

এর আগেই পুড়ে যায় অসহায় দিনমজুর কৃষক ছায়েদ জাম্মানের বসতঘর, পুড়ে মারা যায় ৩টি গরু ১০টি ছাগল ছাড়াও হাঁস মুরগী, চাল, আলু তৈজসপত্র ও আসবাবপত্র। এসময় কৃষক ছায়েদ জাম্মান (৫৫) গরু বিক্রির প্রায় দেড় লক্ষটা টাকা ঘরে উদ্ধার করতে গেলে সে আগুনে অগ্নিদগ্ধ হয় তাঁকে ফায়ার সার্ভিস কর্মীরা আহত উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করে দেয়। একই ভাবে হাত ঝলসে আহত হয় ছায়েদ জাম্মানের পুত্র মাহমুদুল হাসান (২৫)। এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগী কবির এর সাথে কথা বললে তিনি বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি আমাকে অবগত করা হয়েছে। সকালে ঘটনাস্থল পরিদর্শন করতে আমাদের কর্মকর্তা পাঠানো হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের জন্য দ্রুত সহায়তা করা হবে।

অগ্নিকাণ্ডে প্রায় ১০ লাখ টাকার ক্ষতিসাধিত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দবি।

Facebook Comments

Posted ৬:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!