সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিবগঞ্জের মেধাবী শিক্ষার্থী প্রদীপের রাবিতে ভর্তির সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন এমপি পুত্র সঞ্চয়

এস.আই সুমন, স্টাফ রিপোর্টার   শনিবার, ১২ ফেব্রুয়ারি ২০২২
50 বার পঠিত
শিবগঞ্জের মেধাবী শিক্ষার্থী প্রদীপের রাবিতে ভর্তির সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন এমপি পুত্র সঞ্চয়

বগুড়ার শিবগঞ্জের আটমুলের মেধাবী শিক্ষার্থী প্রদীপ কুমার বিশ্বাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির চান্স পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছে না স্থানীয় এমপি,উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার,পৌর মেয়র,উপজেলা জাতীয় যুব সংহতি আহ্বায়ক এর সু-দৃষ্টি কামনা করে সংবাদটি গত ২৯ জানুয়ারী সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বগুড়া-২ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ্ এম.পি এর পুত্র বগুড়া জেলা জাতীয় যুব সংহতির সদস্য সচিব, শিবগঞ্জ উপজেলা জাতীয় যুব সংহতির আহ্বায়ক, শিক্ষানুরাগী ব্যক্তিত্ব হুসাইন শরীফ সঞ্চয়(এমবিএ) এর
সংবাদটি দৃষ্টি গোচর হওয়ায় তিনি এই সংবাদের প্রতিবেদক আলোকিত বগুড়া পত্রিকার স্টাফ রিপোর্টার, মহাস্থান প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস আই সুমন এর সাথে যোগাযোগ করেন এবং প্রদীপ কুমার বিশ্বাস এর পরিবারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকালে তাঁর পরিবারকে ডেকে নিয়ে মহাস্থান মর্নিং সান কেজি স্কুলে তাঁর ব্যক্তিগত অফিসে মেধাবী শিক্ষার্থী প্রদীপ কুমার বিশ্বাস এর হাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে নগদ আর্থিক সহযোগিতা করেন। এবং পরবর্তীতেও তার পাশে থাকবেন বলে তার পরিবারকে আশ্বস্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন আলোকিত বগুড়া পত্রিকার স্টাফ রিপোর্টার ও মহাস্থান প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস আই সুমন, আব্দুর রহিম, আজিজুল হক, প্রদীপের প্রতিবেশী জামিল প্রামানিক। এ ব্যাপারে হুসাইন শরীফ সঞ্চয়(এমবিএ) এর সাথে কথা বললে তিনি জানান,বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মেধাবী শিক্ষার্থী সহ যারা সমাজে অবহেলিত এবং জীবন জীবিকা নির্বাহ করতে পারছেন না আমার সহানুভূতির হাত আজীবন তাদের পাশে অব্যাহত থাকবে ইনশাআল্লাহ,এবং সাধ্যনুযায়ী তাদের পাশে থাকবো।


তিনি আরো বলেন, একটি শিক্ষিত জাতিই পারে সুন্দর একটি সমাজ গঠনে, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ তাই আমাদের শিবগঞ্জেরই সন্তান মেধাবী শিক্ষার্থী প্রদীপ কুমার বিশ্বাস আমাদেরই গর্ব, এই ভবিষ্যতকে কোনভাবেই নষ্ট হতে দেওয়া যাবে না। সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি শিক্ষিত জাতি গঠন করার দায়িত্ব আমাদের সকলের।

তিনি গরীব অসহায় মেধাবী শিক্ষার্থীকে নিয়ে সংবাদটি পরিবেশন করায় আলোকিত বগুড়া পত্রিকার স্টাফ রিপোর্টার এস আই সুমন সহ শিবগঞ্জ উপজেলার যে সকল সাংবাদিকগন সংবাদটি পরিবেশন করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।


উল্লেখ্যঃ রাজশাহী বিশ্বিবদ্যালয়ের ভর্তি পরীক্ষায় চান্স পেয়েও টাকার অভাবে ভর্তি থেকে বঞ্চিত হচ্ছেন বগুড়ার শিবগঞ্জ উপজেলার ভূমিহীন পরিবারের সদস্য মেধাবী প্রদীপ কুমার । সে ভূমিহীন পরিবারের সন্তান প্রদীপ কুমার ২০২০-২১ শিক্ষা বর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ভর্তি সুযোগ পায়। সে শিবগঞ্জ উপজেলার দোপাড়া হিন্দু পাড়া গ্রামের ধলু চন্দ্র ও রুলি বালার সন্তান।প্রদীপ ৪ বছরের মাথায় পা রাখলে তার পিতা-মাতা বিবাহ বিচ্ছেদ ঘটে। মা রুলি বালার অন্যের বাড়িতে ঝি এর কাজ করে তাকে নিয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখে। তাদের নিজস্ব কোন জায়গা বাড়ী না থাকায় সরকার কর্তৃক প্রদেয় টিনের ছাপড়া ঘরে মা ও ছেলে বসবাস করে। প্রদীপ ২০১২ সালে দোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসি পরীক্ষা দেয় এবং জিপিএ ৫ পায়। তার মেধার কারণে তাকে গ্রামের সাধারণ মানুষরা সহযোগিতা করে দোপাড়া আব্দুল হান্নান উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ালেখার সুযোগ করে দেয়। মেধাবী প্রদীপ তার মায়ের কষ্ট ও নিজের স্বপ্ন পূরনে অবিচল হয়ে পড়ালেখা চালিয়ে যায়। সে ২০১৫ সালে দোপাড়া উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ অর্জন করে। একই বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ নিয়ে জিপিএ-৫ প্রাপ্ত হয়। প্রদীপ পাড়া প্রতিবেশীর সহযোগিতা নিয়ে বগুড়া সরকারি শাহ সুলতান কলেজে এ ভর্তি হয়। সেখানেও সে ২০২০ সালে জিপিএ ৫ অর্জন করে। ২০২০-২১ শিক্ষা বর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সি ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ভর্তির জন্য সুযোগ পায়।

এ ব্যাপারে মেধাবী শিক্ষার্থী প্রদীপ এর মা রুলি এর সাথে কথা বললে তিনি বলেন, আমরা অসহায় ও গরীব মানুষ আমার ছেলের বয়স জন ৪ বছর, তখন থেকেই অন্যের বাড়িতে ঝি এর কাজ করে আমার সন্তানকে লেখাপড়া করিয়েছি। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়ায় আমি আনন্দিত। কিন্তু আমার ছেলেকে অর্থের অভাবে ভর্তি করাতে পারছি না। মেধাবী শিক্ষার্থী প্রদীপ কুমার আরো বলেন, সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটে ভর্তি সুযোগ পেয়েছে, তার এই কৃতিত্বের জন্য তার শিক্ষকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সে বলে তার শিক্ষকরা যদি তার পাশে থেকে আর্থিক সহযোগিতা না করতো তাহলে আজকের এই সাফল্য তার পক্ষে সম্ভব হতো না। সে জানাই ৩১ জানুয়ারি তার ভর্তি শেষ সময় তার বর্তমানে সে অর্থের অভাবে ভর্তি হতে পারছে না। তাই সে সমাজের বৃত্তবানদের নিকট ভর্তির জন্য সহযোগিতা চেয়েছেন। প্রদীপ ভবিষ্যতে বাংলাদেশ পুলিশে যোগ দিয়ে দেশ রক্ষায় নিজেকে নিয়োজিত করবে বলে জানিয়েছেন। প্রদীপ ৮ম শ্রেণিতে লেখাপড়া করার সময় সেরাপাঠক হিসাবে পুরুস্কৃত হয়েছে। ২০১৫ সালে উপজেলা পর্যায়ে সে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ক(৬ষ্ঠ-৮ম) গ্রুপে গণি ও কম্পিউটার বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে এবং ২০১৭ সালে গণিত ও কম্পিউটার বিষয়ে ২য় বারের মত উপজেলা পর্যায়ে খ গ্রুপে ১ম স্থান অধিকার করে।


মেধাবী শিক্ষার্থী প্রদীপ কুমার বিশ্বাস তার রাজশাহী বিশ্ব বিদ্যালয়ে ভর্তির বিষয়ে সাংবাদিকরা সরেজমিনে গিয়ে তাকে নিয়ে সংবাদ পরিবেশন করায় এবং রাজশাহী বিশ্ব বিদ্যালয়ে ভর্তির বিষয়ে টাকা দিয়ে সহযোগিতা করায় হুসাইন শরীফ সঞ্চয়সহ যারা তাকে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাঁর গরীব অসহায় মায়ের স্বপ্ন পুরনে সমাজের বিত্তবান মানুষদের ভবিষৎতে তার পাশে থাকার আকুল আবেদন জানান।

Facebook Comments Box

Posted ৮:৩০ অপরাহ্ণ | শনিবার, ১২ ফেব্রুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!