মঙ্গলবার ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শাজাহানপুরে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

শাজাহানপুর প্রতিনিধি   মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১
21 বার পঠিত
শাজাহানপুরে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

বগুড়ার শাজাহানপুর উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০- ২১ অর্থবছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা কার্যক্রমের আওতায় ৫০% ভাগ ভুর্তুকি দিয়ে খোট্টাপাড়া ইউনিয়নের জোজকলা গ্রামের কৃষক মোঃ আব্দুল ওহাব মন্ডল কে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ৬- এপ্রিল দুপুর ১২ ঘটিকার সময় উপজেলা চত্বরে এ হারভেস্টার মেশিন বিতরণ করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান ও বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য সোহরাব হোসেন ছান্নু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশিক খান । আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত প্রকল্প কৃষি অফিসার বগুড়া অঞ্চল বগুড়ার ডঃ মোঃ মাহবুবুর রহমান ,উপ-পরিচালক কামাল উদ্দিন তালুকদার ,উপ-পরিচালক মোঃ দুলাল হোসেন, অতিরিক্ত উপ-পরিচালক শাহাদুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ নূরে আলম, অতিরিক্ত কৃষি কর্মকর্তা উম্মে হাবিবা, কৃষি সম্প্রসারণ অফিসার মোহাম্মদ মাসুম কবির, কৃষি সম্প্রসারণ অফিসার ফারহানা আফরোজ।

alokitobogura.com

আরো উপস্থিত ছিলেন হারভেস্টার মেশিন উৎপাদন গঊঞঅখ কোম্পানির অওজ আজমল হোসেন চৌšধুরী, বগুড়া টেরিটরি ইনচার্জ মেহেদী হাসান, মাসুদ রানা, আবিদ আহমেদ,সাদিক,মেসার্স বিসমিল্লা ট্রেডার্সে মাটিডালির প্রতিনিধি মোঃ আঃ রাজ্জাক সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারি বৃন্দ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিযয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৫০% ভর্তুকি মাধ্যমে কৃষকদের মাঝে আধুনিক প্রযুক্তি পৌঁছে দিতে পারছেন এ বিষয়টিকে তিনি সাধুবাদ জানিযয়েছেন এবং তিনি মনে করেন এ মেশিনের মাধ্যমে খুব অল্প সময়ের মধ্যে কৃষকরা ধান তাদের ঘরে তুলতে পারবেন।

অন্যদিকে সংশ্লিষ্ট কৃষি কর্মকর্তা বৃন্দ বলেন, মেশিনটি ঘন্টায় ১৫০ শতক জমির ধান কাটতে সক্ষম তাতে প্রায় ঘন্টায় ৫ বিঘা জমির ধান কাটবে বলে মনে করেন ।তারা আরো বলেন এই মেশিন দিযয়ে ধান কাটলে কৃষকের ধানের কোন ক্ষতি হবে না খুব সুন্দর ভাবে তারা ধান ঘরে তুলতে পারবে এবং সকল উৎপাদনমুখী কৃষক ভাইদের কে এই মেশিনটি দিয়ে ধান কাটার জন্য উৎসাহিত করেছেন।

Facebook Comments

Posted ৫:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!