সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা- এমপি সিরাজ

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   সোমবার, ৩১ মে ২০২১
108 বার পঠিত
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা- এমপি সিরাজ

বগুড়া জেলা বিএনপি’র আহবায়ক ও বগুড়া ৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা। জাতির সবচেয়ে সঙ্কট মুহূর্তে তিনি সামনে এসে দাঁড়িয়েছেন এবং নেতৃত্ব দিয়েছেন। তিনি বলেন, ১৯৭১ সালে তিনি সমগ্র জাতিকে যুদ্ধের জন্য ঝাঁপিয়ে পড়তে বলেছিলেন এবং নিজে রণাঙ্গনে যুদ্ধ করে ছিলেন। এই এর মধ্য দিয়ে তারা দেশ স্বাধীন করেছিলেন।

এমপি সিরাজ আরো বলেন, একদলীয় শাসনব্যবস্থা থেকে জাতিকে মুক্ত করেছেন জিয়াউর রহমান। জাতিকে তিনি বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়ে ছিলেন। জাতির মধ্যে নতুন আশার সঞ্চার করেছিলেন। একটি বিভক্ত জাতিকে তিনি একত্রিত করেছিলেন। নতুন বিপ্লব শুরু করেছিলেন একটি সমৃদ্ধ বাংলাদেশের জন্য। তিনি হচ্ছে আধুনিক বাংলাদেশের রূপকার। জিয়াউর রহমানের অসমাপ্ত কাজ অনেক দূর এগিয়ে নিয়েছেন আমাদের নেতা বেগম খালেদা জিয়া। তিনি গত এক যুগের বেশি সময় পর্যন্ত গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের জন্য সংগ্রাম করছেন, কারাবন্দি হয়েছেন। এখনো কার্যত তিনি মুক্ত হন। তাই, তাকে সবাই মাদার অব ডেমোক্রেসি হিসেবে ডাকেন।


মহান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক ও আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা ছাত্রদলের উদ্যোগে সোমবার সকালে দলীয় কার্যালয়ের আলোচনা সভা, দোয়া মাহফিল, খাদ্য ও শিক্ষা উপকরণ বিতারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উক্ত কথা বলেন।

বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান এর পরিচালনায় আলোচনা সভা, দোয়া মাহফিল, খাদ্য ও মিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, শেখ তাহা উদ্দিন নাহিন সহিদ-উন-নবী সালাম।


জেলা যুবদলের যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর আলম, জেলা যুবদলের কমিটি সদস্য আতাউর রহমান সম্ভু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি এনামুল রশিদ চন্দন, সোহরাব হোসেন বাপ্পি, শাফিনুর ইসলাম মিল্টন, জাহাঙ্গীর যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়ন জোয়াদার ইসতিরাজ পারভেজ সেতু, রাকিব সিদ্দিকী, যুগ্ন-সাধারণ সম্পাদক রবি, সুজন, সহ-দপ্তর সম্পাদক নাসিব মারফিসহ জেলা ছাত্রদলের ২৮টি ইউনিটের নেতৃবৃন্দ। পরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Facebook Comments Box


Posted ৪:৪৪ অপরাহ্ণ | সোমবার, ৩১ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(498 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!