শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শখের ক্যামেরা বিক্রি করে এক টাকায় ইফতারের আয়োজন

নিজস্ব প্রতিনিধি, আলোকিত বগুড়া   বুধবার, ২৯ মার্চ ২০২৩
84 বার পঠিত
শখের ক্যামেরা বিক্রি করে এক টাকায় ইফতারের আয়োজন

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা নিম্ন আয়ের মানুষ। রোজার মাসে খেটে খাওয়া এসব মানুষের ভোগান্তি আরও বেড়েছে। কাজের তাগিদে বেশিরভাগ দিনই ইফতারের সময় পথেঘাটে কাটাতে হয় তাদের। কিন্তু দাম বেশি হওয়ায় দোকান থেকে ইফতারসামগ্রী কিনে তৃপ্তি নিয়ে খাওয়ার সুযোগ নেই। সেই কথা মাথায় রেখে বগুড়ায় এক টাকায় ইফতার বিক্রি করছে একদল তরুণ। বুধবার (২৯ মার্চ) বিকাল ৫টার দিকে শহরের সাতমাথায় লাইফ লাইন ব্যানারে তারা এই ইফতার বিক্রি করছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, একদল যুবক টেবিলে বিরিয়ানির প্যাকেট রেখে দাঁড়িয়ে আছেন। ব্যানারে লেখা এক টাকায় ইফতার। এ ছাড়াও লেখা রয়েছে আর্তমানবতায় সমাজ গড়ি, দানে নয় নিজের টাকায় ইফতার করি।


ইফতার কিনতে আসা অটোচালক জহুরুল ইসলাম বলেন,অন্য জায়গায় যে বিরিয়ানি কিনতে ৫০ থেকে ৬০ টাকা লাগে, সে বিরিয়ানি এখানে এক টাকা কিনতে পারছি।

ফজলুল হক নামে আরও এক ব্যক্তি বলেন, ‘আমরা সারা দিন অন্যের কাছে হাত পেতে চলি। ইফতার কেনার সামর্থ্য নাই। তারা এক টাকায় ইফতার দিচ্ছে অন্তত পেট ভরে খেতে পারছি।’


কর্মসূচির উদ্যোক্তা ভিডিও ও ফটোগ্রাফি পেশায় যুক্ত আহসান হাবীব সেলিম বলেন, ‘দিন দিন দ্রব্যমূল্যের দাম বাড়ছে। রমজানে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষদের জন্য কিছু করার চিন্তা মাথায় আসে। প্রতিদিন এক টাকায় ইফতার বিক্রি করব এই পরিকল্পনার কথা আমার পরিবারকে জানাই এবং তারা আমাকে এই কাজে সমর্থন দেন। আর্থিক ঘাটতি পূরণে পরে নিজের শখের ক্যামেরাও বিক্রি করে দিয়ে ইফতার বিক্রির কাজ শুরু করি। রমজানের তৃতীয় দিন শতাধিক মানুষের মাঝে ইফতার বিক্রি করা হয়েছে। প্রচুর মানুষের ভালোবাসা ও দোয়া পেয়েছি।

তিনি আরও বলেন, ’রমজান মাসজুড়ে এই কার্যক্রম চালিয়ে যাওয়ার চেষ্টা থাকবে। এতে এখন অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। ইচ্ছা আছে ৫ টাকায় ঈদের একটি প্যাকেজ বিক্রি করব। যেখানে ঈদের খাবারের বিভিন্ন পণ্য থাকবে।


Facebook Comments Box

Posted ১০:৫৭ অপরাহ্ণ | বুধবার, ২৯ মার্চ ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!