বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সেনাবাহিনীর চাকুরীর ভুয়া নিয়োগপত্রসহ সংঘবদ্ধ চক্রের ১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২

বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১
55 বার পঠিত
সেনাবাহিনীর চাকুরীর ভুয়া নিয়োগপত্রসহ সংঘবদ্ধ চক্রের ১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২

র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া কর্তৃক সেনাবাহিনীর চাকুরীর ভুয়া নিয়োগপত্রসহ সংঘবদ্ধ চক্রের ১ সদস্য গ্রেফতার

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন তার প্রতিষ্ঠালগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গীদমন, ছিনতাই, চাঁদাবাজ, চুরি, প্রতারক ও চোলাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দূস্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১২ এর আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষনিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতিমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

২। বাংলাদেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ চক্রের এক সক্রিয় সদস্য বগুড়া তথা উত্তরবঙ্গ অঞ্চলে দীর্ঘ ৮/১০ বছর ধরে সেনাবাহিনীতে নিয়োগের নামে নিরীহ যুবকদের নিকট হতে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এরকম ভুক্তভোগী ৩ যুবক র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পে এসে একটি অভিযোগ দায়ের করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্পের একটি আভিযানিক দল বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে গত ১৫ জুন ২০২১ ইং তারিখ সময় ২৩.৩০ ঘটিকায় বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন আটমূল ইউনিয়নের কুড়াহার (কাজিপাড়া) গ্রাম হতে ভুয়া নিয়ো চক্রের ০১ সদস্য মোঃ নাসির উদ্দিন (৪০), পিতা-মৃত নাজিম উদ্দিন, সাং-কুড়াহার, থানা-শিবগঞ্জ, জেলা-বগুড়াকে ভুয়া নিয়োগপত্রসহ গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন এলাকায় ভুয়া মেজর/জেসিও পরিচয় দিয়ে অনেককেই ভুয়া পরীক্ষা, মেডিক্যাল, ভেরিফিকেশন এবং নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে ভুয়া নিয়োগপ্রাপ্তরা সেনাবাহিনীর ট্রেনিং সেন্টারে যোগদানের উদ্দেশ্যে যেয়ে জানতে পারে নিয়োগপত্রটি ভুয়া এবং তারা প্রতারিত হয়েছে।

৩। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর নিয়োগ চলাকালীন সময়ে সহজ সরল যুবক ও অভিভাবকদের চাকুরীর বিষয়ে আকৃষ্ট করে এবং তাদেরকে ঢাকায় নিয়ে ভুয়া পরীক্ষা, মেডিক্যাল এবং নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়। সেনাবাহিনীর মত সুশৃঙ্খল বাহিনীর নামে ভুয়া নিয়োগপত্র প্রদান করে আইন পরিপন্থির কাজ করেছে এবং সেনাবাহিনীর সম্মান খুন্ন করেছে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য বগুড়া জেলার সদর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

৪। জনমনে স্বস্তি সৃষ্টির লক্ষ্যে র‌্যাব বর্তমানে এই ধরণের অপরাধীদেরকে আটক পূর্বক আইনের আওতায় আনার জন্য কাজ করে আসছে। আপনাদের সহযোগিতায় র‌্যাবের এই ধরনের কার্যক্রম বর্তমানে চলমান আছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। র‌্যাবের প্রতিটি সদস্য “বাংলাদেশ আমার অহংকার”এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে সবসময়ই দেশ মাতৃকার সেবায় অঙ্গীকারাবদ্ধ।

Facebook Comments Box

Posted ৮:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!