রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাস্তায় মাটি কাটতে গিয়ে লাঞ্ছিত’র শিকার ইউপি সদস‍্য

রিমন আহম্মেদ, সিনিয়র স্টাফ রিপোর্টার   বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩
220 বার পঠিত
রাস্তায় মাটি কাটতে গিয়ে লাঞ্ছিত’র শিকার ইউপি সদস‍্য

বগুড়ার সোনাতলায় বালুয়া ইউনিয়নের দাউদপুর গ্রামের একটি রাস্তায় হতদরিদ্রদের জন‍্য কর্মসংস্থান(৪০ দিনের) কর্মসূচির শ্রমিক দিয়ে মাটি কাটতে গিয়ে ইউপি সদস‍্য মো. মোস্তাফিজুর রহমান মোস্তাকে মারপিট সহ তাকে বিবস্ত্র করে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে রাস্তার পাশের জমির মালিক মো.সেলিম হোসেন মৃধা ও তার লোকজনের বিরুদ্ধে।

ইউপি সদস‍্য মোস্তা দাউদপুর(কর্নিপাড়া) গ্রামের ইব্রাহিম হোসেন বাদশার ছেলে এবং জমির মালিক সেলিম হোসেন একই গ্রামের মৃত মোন্তেজার রহমান মৃধার ছেলে। ঘটনাটি ঘটেছে দাউদপুর উচ্চ বিদ‍্যালয় সংলগ্ন ২০ নভেম্বর সোমবার দুপুরের দিকে। সংবাদ পেয়ে থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে।


সরজমিনে জানা যায়,উপজেলার বালুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে দাউদপুর উচ্চ বিদ‍্যালয় হতে সেলিম হোসেন মৃধার বাড়ি হয়ে আব্দুল হান্নানের বাড়ি পর্যন্ত রাস্তা ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ের অধিনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের তদারকিতে ৪০দিনের কর্মসূচির শ্রমিক দিয়ে মাটি দ্বারা মেরামতের কাজ শুরু হয় ১৯ নভেম্বর হতে। রাস্তার মেরামতের কাজ দেখভালের দায়িত্বে রয়েছেন ওই প্রকল্পটির সাধারণ সম্পাদক ইউপি সদস‍্য মোস্তাফিজুর রহমান মোস্তা।

তিনি ২০ নভেম্বর দ্বিতীয় দিনের মতো শ্রমিকদের নিয়ে কাজ শুরু করে রাস্তার পাশে সেলিম হোসেনের জমি থেকে মাটি কেটে রাস্তায় দিচ্ছিল। কাজ করাবস্থায় দুপুরের দিকে সেলিম হোসেন বালুয়াহাটে তার কীটনাশক ও সারের ব‍্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে তার বর্গা দেওয়া জমি থেকে মাটি কাটার কারণ জানতে চায় শ্রমিকদের নিকট থেকে। তখন ওইখানে থাকা ইউপি সদস‍্য মোস্তা বলেন যে, আমি শ্রমিকদের বলেছি, তাছাড়া আপনারা যদি মাটি না দেন তাহলে আমরা মাটি কোথায় পাবো? আপনাদের এলাকার রাস্তা মাটিতো আপনাদেরকেই দিতে হবে। বলা মাত্র সেলিম রাগান্বিত হয়ে বলেন যে, মাটি নিতে হলে আমাকে বলে নিতে হবে,তুমি এতবড় সাহস কোথা থেকে পেলে? এ নিয়েই উভয়ের মধ‍্যে কথা কাটাকাটির একপর্যায়ে কিলঘুষির ঘটনা শুরু হলে নারীপুরুষ শ্রমিকরা চিৎকার করতে থাকেন। চিৎকারে পাশের স্কুলের শিক্ষক ও গ্রামের লোকজন ছুটে এসে উভয়কে শান্ত করেন।


এ বাপারে সেখানে কর্মরত শ্রমিকরা বলেন, মাটি কাটা নিয়ে সেলিম ও মেম্বরের মধ‍্যে কথা কাটাকাটি গালিগালাজের এক পর্যায়ে সেলিম ও তার লোকজন মেম্বরকে মারপিট শুরু করে এবং পড়নের লুঙ্গি টানাহেচরা করে তাকে বিবস্ত্র করে। এ অবস্থা দেখে উপস্থিত নারীপুরুষ সবাই মুখ ফিরিয়ে নিয়েছে।

এ বিষয়ে প্রত‍্যক্ষদর্শী দাউদপুর উচ্চ বিদ‍্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল লতিফ বলেন, একজন জনপ্রতিনিধিকে বিবস্ত্র করে মারপিট করা মোটেও ঠিক হয়নি। ছোটবড় সবারই ইজ্জত রয়েছে। তদন্ত সাপেক্ষে আমরা এর সুষ্ঠ বিচার দাবী করছি।


এ ব‍্যাপারে ইউপি সদস‍্য মোস্তা বলেন,সেলিমের জমি থেকে মাটি কাটায় রাগান্বিত হয়ে সে তার লোকজন নিয়ে এসে আমাকে বিবস্ত্র করে মারপিট করেছে। বিষয়টি বেগতিক ভেবে সেলিম তারাহুরো করে থানায় আমার নামে ভুয়া অভিযোগ দিয়েছে। বিষয়টি আমি বালুয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডলকে অবগত করেছি। তিনিই ব‍্যবস্থা গ্রহন করবেন।

এ ব‍্যাপারে জমির মালিক সেলিম মৃধা বলেন, রাস্তার মাটির জন‍্য আমি ও আমার চাচারা পাশেই একটি জায়গা দেখে দিয়েছি। প্রথমদিন দেখানো জায়গা থেকেই মাটি কেটেছ। কিন্তু ঘটনার দিন ওই জায়গা বাদ দিয়ে আমার ধানের জমিতে আধাপাকা ধান নষ্ট করে আমাকে না বলে মাটি কেটেছে। আমি এর কারণ জানতে চাইলে ইউপি সদস‍্য মোস্তা আমাকে লাথিগুরি ও কিলঘুষি মেরে আমাকে আহত করেছে এবং বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিচ্ছে মোস্তা। তাই আমি আমার নিরাপত্তা ও মারপিটের বিষয়ে সুষ্ঠ বিচারের জন‍্য থানায় অভিযোগ করেছি। এখানে ইউপি সদস‍্যকে বিবস্ত্র করার কোন ঘটনা ঘটেনি।

এ ব‍্যাপারে ওই এলাকার মৃধা পরিবারের মৃত আলতাফ হোসেনের ছেলে মানিক মৃধা জানান, মাটি কাটার বিষয় নিয়ে উভয়ের মধ‍্যে কথা কাটাকাটি একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটেছে। মেম্বরকে বিবস্ত্রের কোনো ঘটনা ঘটেনি।

সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শনে আসা থানা এএসআই আতিকুর রহমান আতিক জানান, জমির মালিককে না বলে মাটি কাটা নিয়ে সেলিম ও ইউপি সদস‍্যের মধ‍্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। আমি ফোর্সসহ ঘটনাস্থলে যাওয়ায় পরিস্থিতি শান্ত রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাকা ধান কেটে মাটি কাটা হয়নি।

এ ব‍্যাপারে থানা অফিসার ইনচার্জ সৈকত হাসান বলেন, ঘটনার বিষয়ে একপক্ষ অভিযোগ দিয়েছে তদন্ত করে আইনি ব‍্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box

Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ১৭ ৫০ ৯১ ১৮ ৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!