মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজপথে এক দফার আন্দোলন সফল করতে হবে -খন্দকার মোশাররফ

সাজু মিয়া, আলোকিত বগুড়া   শুক্রবার, ২৬ মে ২০২৩
116 বার পঠিত
রাজপথে এক দফার আন্দোলন সফল করতে হবে -খন্দকার মোশাররফ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই সরকারের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না তা বার বার প্রমাণ হয়েছে। এ জন্য গণঅভুত্থান ঘটাতে হবে। সরকারের পতন ছাড়া কোন পথ নেই। সকল ভেদাভেদ ভুলে দেশের বৃহত্তর স্বার্থে জনগণকে ঐক্যবদ্ধ করে রাজপথে এক দফার আন্দোলন সফল করতে হবে। তিনি বলেন, সরকার সহজে ক্ষমতা ছাড়বে না। তাদের বাধ্য করতে হবে। সরকার জাপান, আমেরিকা, ইংল্যান্ড গিয়ে প্রত্যাখ্যাত হয়েছে। তাই তারেক রহমানের নেতৃত্বে রাজপথে দাবী আদায় করতে হবে। তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচনে বাধাদানকারীদের আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি শুক্রবার বিকেলে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


এ দিকে বগুড়ার বিভিন্ন উপজেলা থেকে বিএনপির জনসমাবেশে যোগ দিতে যাওয়া নেতা-কর্মীদের গাড়ি আটকে দেওয়ার অভিযোগ উঠেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে। গাড়ি তল্লাশির নামে পথে পথে পুলিশ নেতা-কর্মীদের বাধা দিচ্ছে বলে জেলা বিএনপির নেতারা অভিযোগ করেছেন।

রাজনৈতিক দমন-পীড়ন ও নির্যাতন, গায়েবি মামলায় নির্বিচার গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বগুড়া শহরের সূত্রাপুর সেন্ট্রাল হাইস্কুল মাঠে এ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি।


বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও জিয়া শিশু কিশোর সংগঠনের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বলেন, বগুড়ার সেন্ট্রাল হাইস্কুল মাঠের জনসমাবেশে যোগ দিতে সোনাতলা উপজেলার নেতা-কর্মীরা বাস-ট্রাক ও অটোরিকশায় রওনা দেন। গাবতলী মডেল থানার পুলিশ তল্লাশির নামে নেতা-কর্মীদের সেই গাড়ি আটকে দেয়। বেলা তিনটার দিকে সোনাতলা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা তিনটি বাসে বগুড়ায় যাচ্ছিলেন। গাবতলী-সুখানপুকুর সড়কের রেলক্রসিং এলাকায় পুলিশের তল্লাশি চৌকির সামনে পড়ে বাস তিনটি। পুলিশ দীর্ঘক্ষণ আটকে রাখার পর একপর্যায়ে বাস তিনটি ফিরিয়ে দেওয়া হয়। পরে বিকল্প সড়কে বাস তিনটি বগুড়ায় পৌঁছায়।

অভিযোগের বিষয়ে গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনাতন সরকার বলেন, রেলক্রসিং এলাকায় পুলিশের একটি টহল দল আছে। কিন্তু বিএনপির সমাবেশে যোগদান করতে যাওয়া বাস আটকানোর কথা তাঁর জানা নেই।


জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার সভাপতিত্বে বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় সহ সাংগাঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, সাবেক সভাপতি ও এমপি গোলাম মোঃ সিরাজ, সাবেক এমপি মোশারফ হোসেন, সাবেক জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাবেক এমপি কাজী রফিকুল ইসলাম, বিএনপি নেতা জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, লাভলী রহমান, অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কেএম খায়রুল বাশার ও জাহিদুল ইসলাম হেলাল, সদর উপজেলা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, মাফতুন আহমেদ খান রুবেল প্রমুখ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার বলেন, বিএনপির সমাবেশ ভন্ডুল করতে বুধবার রাত থেকে আজ ভোর পর্যন্ত বগুড়ায় অর্ধশত নেতা-কর্মীকে আটক করে গায়েবি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ছাড়া নেতা-কর্মীদের জনসমাবেশে যোগদান থেকে বিরত রাখতে বাড়িতে বাড়িতে তল্লাশি ও ভয়ভীতি দেখানো হয়েছে। আজ দুপুরে বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে সমাবেশে আসা নেতা-কর্মীদের গাড়ি পথে পথে আটকে তল্লাশির পর ফিরিয়ে দেওয়া হয়েছে। এতে অনেক নেতা-কর্মী সমাবেশে আসতে পারেননি বলে তিনি অভিযোগ করেন।

আলী আজগর তালুকদার বলেন, শান্তিপূর্ণ জনসমাবেশ বানচাল করতে প্রশাসন ও সরকারের নানা কৌশল অব্যাহত আছে। শহরের সাতমাথায় সশস্ত্র মহড়া দিয়ে সহিংস পরিস্থিতি তৈরির জন্য উসকানি দিচ্ছে ছাত্রলীগ। তাঁরা কারও ফাঁদে পা দিয়ে সহিংসতায় জড়াতে চান না।

সমাবেশে জেলার ২৪টি সাংগাঠনিক থানা কমিটি ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে যোগ দেন। সমাবেশ ঘিরে আইনশৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করেন।

Facebook Comments Box

Posted ১০:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ মে ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!