বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজধানীতে জমজমাট কুরবানির মাংসের হাট!

এম.টি.আই স্বপন মাহমুদ   রবিবার, ১০ জুলাই ২০২২
137 বার পঠিত
রাজধানীতে জমজমাট কুরবানির মাংসের হাট!

কুরবানি শেষে বিকেলের দিকে রাজধানীর বেশ কয়েকটি স্থানে চোখে পড়ে মাংসের হাট। শহরের অলিতে-গলিতে অস্থায়ী এসব বাজারে খুব কম দামে মাংস বিক্রি হচ্ছে। মূলত সকাল থেকে ভিক্ষুক এবং গরিব-অসহায় মানুষেরা বিভিন্ন বাসাবাড়ি থেকে যে মাংস সংগ্রহ করেছেন সেটাই তারা এসব স্থানে বিক্রি করছেন। এসব বাজার থেকে নিম্নবিত্ত শ্রেণির মানুষদের এ মাংস কিনতে দেখা গেছে।

আজ ঈদের দিন সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজধানীর নবাবপুর, তাঁতিবাজার, কমলাপুর, মতিঝিল গোলচত্বর, ফকিরাপুল, খিলগাঁও রেলগেট, মালিবাগসহ অন্যান্য এলাকায় গোশতের ছোট ছোট হাট বসেছে। সংগ্রহ করা কোরবানির গোশত দরিদ্র লোকজন এখানে বিক্রি করছেন।


খিলগাঁও’র গোশতের বাজারের নিজের সংগ্রহ করা মাংস বিক্রেতা এক বৃদ্ধ বলেন, আজ বিভিন্ন বাসা থেকে প্রায় ১০-১২কেজি মাংস পেয়েছি। সেগুলো বিক্রির জন্য এসেছি। ৭০০টাকা কেজি দাম চাচ্ছি। দেখি কত দামে বিক্রি করতে পারি।

কথা হলো রাজমিস্ত্রীর কাজ করেন রবিউল এর সাথে, ঈদের দিন কাজ নেই তাই সকাল থেকে ৪০ থেকে ৫০টি বাড়ি ঘুরে আড়াই কেজি মাংস পেয়েছেন। সেগুলো বিক্রি করতে চান তিনি।


বাড়িতে নিয়ে যাওয়ার জন্য মাংস কিনতে এসেছেন আলম। ঈদে কাজ থাকায় বাড়ি যেতে পারেননি। কোরবানির এই মাংসের হাটে কম দামে পাওয়ায় মাংস কিনছেন তিনি। আলম বলেন, সিলেটে নিয়ে যাব তাই মাংস কিনছি। এখানে কমদামে ভালো মাংস পাওয়া যায়। এটা কোরবানির মাংস খারাপ হবে না।

খিলগাঁও রেলগেট হাট থেকে তিন কেজি মাংস কিনেছেন আসাদ। তিনি গতবছরও এই হাট থেকে কোরবানির মাংস কিনেছেন। তিনি আলোকিত বগুড়া’কে বলেন, এখানের মাংস ভালো। তাই তিন কেজি কিনলাম।


মাংসের বিভিন্ন হাট ঘুরে দেখা যায়, কুরবানি দেওয়ার সামর্থ নেই, বেশি দাম দিয়ে মাংস কেনারও সামর্থ নেই এবং কারো বাড়ি থেকে গোশত চেয়ে নিতে সংকোচ বোধ করেন-এমন লোকজনই কম দামে মাংস কেনার জন্য এসব হাটে আসছেন। তবে বেশিরভাগ বিক্রেতা ৭০০টাকা কেজি বিক্রি করবেন বলে জানিয়েছেন।

এম.টি.আই স্বপন মাহমুদ/আ/ব/

Facebook Comments Box

Posted ৫:১৩ অপরাহ্ণ | রবিবার, ১০ জুলাই ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!