সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মালবাহী ট্রেনে যাচ্ছে যাত্রী; পাচার করা হচ্ছে মাদক

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ০৭ মে ২০২১
121 বার পঠিত
মালবাহী ট্রেনে যাচ্ছে যাত্রী; পাচার করা হচ্ছে মাদক

সারা দেশে ট্রেন যোগাযোগ বন্ধ থাকলেও জরুরী মালামাল পরিবহনে রেলওয়ে বিভিন্ন রুটে কিছু পার্সেল ট্রেন চালু রয়েছে। এসব পার্সেল ট্রেনে মালামাল ছাড়া যাত্রী বহন নিষিদ্ধ থাকলেও বর্তমানে সকল পার্সেল ট্রেনে অবাধে যাত্রী বহন করছে রেলওয়ের কিছু অসাধু কর্মচারী। একই সাথে ট্রেনে দায়িত্বরত রেল নিরাপত্তাবাহিনীর সদস্যদের সহয়তায় করা হচ্ছে মাদক পাচার। সম্প্রতি র‌্যাব একটি পার্সেল ট্রেন থেকে ২৮২ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার এবং নিরাপত্তাবাহিনী ও রেলওয়ে বিদ্যুৎ বিভাগের দুই সদস্যসহ চারজনকে গ্রেফতার করে ।

আজ শুক্রবার আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশনে গিয়ে দেখা গেছে, চিলাহাটি থেকে খুলনাগামীসহ বিভিন্ন রুটে পার্সেল ট্রেন চলাচল করছে। সেই পার্সেল ট্রেনের একমাত্র যাত্রীবাহি কামড়ায় ঠাসাটাসি করে বসে রয়েছে শতাধিক যাত্রী। আবার ট্রেনটি বিভিন্ন ষ্টেশনে থামার পর ট্রেন থেকে নেমে যায় বেশ কিছু যাত্রী। বেশিরভাগ যাত্রীর মুখে নেই কোন মাস্ক বা সামাজিক দুরত্ব। ছবি তুলতে গেলে অনেকে কাপড়ে মুখ ঢেকে ফেলেন।


গত সোমবার রাতে র‌্যাব পার্সেল স্পেশাল একটি ট্রেনের বগি থেকে ২৮২ বোতল ফেনসিডিল উদ্ধারসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য, রেলওয়ে বিদ্যুত বিভাগের কর্মিসহ ৪জনকে গ্রেফতার করে সান্তাহার জিআরপি থানায় সোপর্দ করে একটি মামলা করেন।

নাম প্রকাশ না করার শর্তে ট্রেনের পরিচালক (গার্ড) বলেন, কামড়ায় যে সকল যাত্রী রয়েছে তাঁদের অধিকাংশ রেলওয়ে কর্মচারী বা স্বজন । এ কারনে তাঁদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া যায় না। সব পার্সেল ট্রেনেই একই অবস্থা।


সন্তাহার ষ্টেশন মাস্টার হাবিবুর রহমান বলেন, যাত্রীদের পার্সের ট্রেনে না ওঠার জন্য জন্য আমরা নিষেধ করছি কিন্তু বেশিরভাগ যাত্রী রেল সংশিলিষ্ট হওয়ায় কিছু করা যাচ্ছে না।

মাদক পাচার করার বিষয়ে তিনি বলেন, এ বিষয়টি তদারকির জন্য ট্রেনে জিআরপি পুলিশ ও নিরাপত্তাবাহিনী রয়েছে। দেখভাল করার দায়িত্ব তাদের। তারা দায়িত্ব পালন না করে তাহলে আমাদের করার কিছুই থাকে না। পার্সেল ট্রেনে অবাদে যাত্রী বহন বন্ধ প্রয়োজন বলে অভিজ্ঞ মহল মনে করেন।


Facebook Comments Box

Posted ৮:১২ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!